reporterঅনলাইন ডেস্ক
  ২৬ অক্টোবর, ২০১৮

৭ দফা দাবি অযৌক্তিক : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের (ফাইল ছবি)

বিএনপি আন্দোলনের হুঁশিয়ারি দিলেও তাদের দাবিতে নত না হওয়ার কথা আবার জানালেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি শুক্রবার ঢাকার উত্তরায় মেট্রোরেল প্রকল্পের কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বলেন, সাত দফার এক দফাও মানা হবে না, এগুলো অযৌক্তিক দাবি।

সংসদ ভেঙে, খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ সংসদ নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি ও তাদের নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট। এই দাবি আদায়ে আন্দোলনের হুমকিও দেওয়া হয় সিলেটে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা থেকে।

তাতেও কোনো চাপ অনুভব না করার কথা জানিয়ে কাদের বলেন, এত বড় ঐক্যফ্রন্ট! কয়টা লোক হলো? বড় বড় বাঘা বাঘা নেতারা সেখানে গেলেন বোমা ফাটাতে, জনগণের সাড়া কি মিলেছে? কোনোদিন মিলবে না। বাংলাদেশের ইতিহাস বলে, আন্দোলনে যারা বিজয়ী হতে পারে না, নির্বাচনেও তারা বিজয়ী হতে পারে না।

তিনি বলেন, নিরপেক্ষ সরকারের দরকার কী? নিরপেক্ষ নির্বাচন কমিশন তো আছে। নির্বাচন যখন হবে, তখন নির্বাচন হবে নিরপেক্ষ নির্বাচন কমিশনের আন্ডারে। এই নির্বাচন কমিশন পুরোপুরি নিরপেক্ষ। আর পরিবর্তনের সময় কই, মহামান্য রাষ্ট্রপতি সার্চ কমিটি গঠন করে এই নির্বাচন কমিশন গঠন করেছে। এখানে বিএনপির লোকও তো আছে।

ইসিতে মতভেদের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, এটা কি জাতিসংঘের নিরাপত্তা পরিষদ যে পাঁচজন সর্বসম্মত না দিলে কোনো সিদ্ধান্ত নেওয়া যাবে না? এখানে পাঁচজনের মেজরিটি যা বলে, তাই সিদ্ধান্ত। এটা বিভক্তি নয়। বিএনপি নিষ্ক্রিয় সংস্কারপন্থিদের সক্রিয় করার যে উদ্যোগ নিয়েছে, তাতে তাদের দেউলিয়াত্মের প্রকাশ ঘটেছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আওয়ামী লীগ,ওবায়দুল কাদের,৭ দফা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close