নিজস্ব প্রতিবেদক

  ০৬ আগস্ট, ২০২২

করোনায় মৃত্যু আরো ২, শনাক্ত ২২০  

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ২২০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫ দশমিক ৫৬ শতাংশ।

শনিবার(৬ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) মারা যাওয়া ২ জনের মধ্যে ১ জন পুরুষ ও ১ জন নারী। আর শনাক্তদের মধ্যে ১৫৩ জন ঢাকা বিভাগের, ৬ জন ময়মনসিংহ বিভাগের, ৩৫ জন চট্টগ্রাম বিভাগের, ৮ জন রাজশাহী বিভাগের, ৭ জন খুলনা বিভাগের, ১ জন বরিশাল বিভাগের ও ১০ জন সিলেট বিভাগের। এ নিয়ে দেশে এ পর্যন্ত ২০ লাখ ৭ হাজার ১১৯ জনের করোনা শনাক্ত হলো এবং তাদের মধ্যে মারা গেছেন ২৯ হাজার ৩০৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া, করোনা আক্রান্ত ৫৪৫ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৯ লাখ ৪৭ হাজার ৩০৭ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ০২ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৪৬ শতাংশ।

এদিকে আমাদের রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে রোগটির উপসর্গ নিয়ে দিজেন্দ্রনাথ চন্দ্র দাস (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। তিনি রাজশাহী নগরীর বোয়ালিয়া থানা এলাকার বাসিন্দা। করোনার উপসর্গ নিয়ে গত দুদিন আগে তিনি হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি হয়েছিলেন। শনিবার (৬ আগস্ট) সকাল ৮টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মরদেহ স্বাস্থ্যবিধি মেনে সৎকারের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, শনিবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালটির করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগী ছিলেন ১২ জন। আর গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে নতুন কোন রোগী ভর্তি হননি এবং এ সময়ের মধ্যে করোনা থেকে সুস্থ হয়ে কেউ হাসপাতালও ছাড়েননি।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে একজনের করোনা পজিটিভ এসেছে। ফলে এদিন নমুনা পরীক্ষার বিপরীতে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার ৩৩ দশমিক ৩৩ শতাংশ।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনা,করোনায় মৃত্যু,শনাক্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close