reporterঅনলাইন ডেস্ক
  ১৫ জানুয়ারি, ২০২২

নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন, নাসিকে ভোট কাল

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। ভোট কেন্দ্রেগুলোতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশনার পাশাপাশি ভোটসামগ্রী পাঠানো শুরু হয়েছে। নির্বাচন ঘিরে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে ও সহিংসতা এড়াতে পুলিশ-র‍্যাব-বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ হাজার সদস‌্য নিয়োজিত থাকবে।

শনিবার (১৫ জানুয়ারি) বেলা ১১টায় নারায়ণগঞ্জ পুলিশ লাইন্সেস থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের নির্দশনা দেন পুলিশ সুপার জায়েদুল আলম। এসময় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মাহফুজা আক্তারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রবিবার (১৬ জানুয়ারি) তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেন। ইভিএমের মাধ্যমে আর মাত্র কয়েকঘন্টা পর সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলবে বিকাল চারটা পর্যন্ত।

ইতোমধ্যে প্রচার-প্রচারণা শেষ হয়েছে। শুক্রবার মধ্যরাত ১২টা পর্যন্ত মিছিলে, স্লোগানে, পাড়া-মহল্লাগুলোতে চলে শেষ প্রচার প্রচরণা।

এরপর ভোট কেন্দ্রগুলোর দায়িত্বপ্রাপ্ত ব্যক্তির কাছে ভোটের সামগ্রী তুলে দেওয়া হয়।

এবারের নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাতজন। এছাড়া কাউন্সিল পদে ১৪৮ প্রার্থী ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩২ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সদর, বন্দর ও সিদ্ধিরগঞ্জ মিলিয়ে মোট ভোটকেন্দ্র রয়েছে ১৯২টি। এসব কেন্দ্রের নিরাপত্তাসহ ভোটের দিন পুলিশের ২৭টি স্ট্র্যাইকিং ফোর্স ও ৬৪ মোবাইল টিম মাঠে থাকবে। তিনটি এলাকা মিলিয়ে ১৪ প্লাটুন বিজিবিসহ র‌্যাবের তিনটি স্ট্র্যাইকিং ফোর্স, ছয়টি চেকপোস্ট, সাতটি টহল টিম দায়িত্ব পালন করবেন।

মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থী (নৌকা) ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী (হাতী) হিসেবে বিএনপি নেতা এড্যাভোকেট তৈমূর আলম খন্দকার। এছাড়াও এ পদে লড়ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাসুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের জসীমউদ্দীন (বটগাছ) ও স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম বাবু (ঘোড়া)।

২৭টি ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা পাঁচ লাখ ১৭ হাজার ৩৫৭ জন। এরমধ্যে দুই লাখ ৫৯ হাজার ৮৩৯ জন পুরুষ ভোটার এবং দুই লাখ ৫৭ হাজার ৫১৭ জন নারী ভোটার।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাসিক নির্বাচন,প্রস্তুতি সম্পন্ন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close