reporterঅনলাইন ডেস্ক
  ২১ নভেম্বর, ২০২১

পুরান ঢাকায় সড়ক অবরোধ

হাফ ভাড়া দিতে চাওয়ায় ছাত্রীদের গায়ে হাত

হাফ ভাড়া দিতে চাওয়ায় ছাত্রীদের গায়ে হাত দিয়ে লাঞ্ছিত করেন এক গণপরিবহন শ্রমিক। এ ঘটনার প্রতিবাদে রবিবার (২১ নভেম্বর) পুরান ঢাকার বকশীবাজার মোড়ে সড়ক অবরোধ করে বেগম বদরুন্নেসা সরকারি গার্লস কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, শনিবার ঠিকানা পরিবহনের একটি বাস ছাত্রীদের কাছ থেকে হাফ ভাড়া নিতে অস্বীকৃতি জানায়। কম ভাড়া দেওয়ায় ছাত্রীদের ধাক্কা দিয়ে বাস থেকে নামিয়ে দেওয়া হয়। এমনকি তাদের কয়েকজনকে ধর্ষণের হুমকি দেয় ওই শ্রমিক। এ লাঞ্ছনার প্রতিবাদে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়কে বসে অবস্থান নেন তারা। এসময় বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও হোসেনি দালান সংলগ্ন সড়কে যানজট সৃষ্টি হয়।

সাদিয়া জাহান নামে এক শিক্ষার্থী বলেন, এ রুটের বাসগুলো হাফ ভাড়া দেওয়ায় ছাত্রীদের বাসে তোলে না। ছাত্রী দেখলে দরজা বন্ধ করে রাখে। হাফ ভাড়া দিতে চাইলেই বাসে হইহুল্লোড় করে বাস থেকে নামিয়ে দেয়। আমরা সুশৃঙ্খলভাবে বাসে চলাচল করতে চাই। এ দাবি পূরণ না হলে আমরা রাস্তায় বসে থাকবো।

ঘটনাস্থলে উপস্থিত চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) আজিজুল ইসলাম বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি। তাদের সড়ক থেকে সরে যাওয়ার অনুরোধ করছি। শেষ খবর পাওয়া পর্যন্ত বেলা সোয়া ১১টা পর্যন্ত সড়ক অবরোধ চলছিল।

এর আগে অতিরিক্ত ভাড়া বাতিল ও শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের দাবিতে প্রথম দিন থেকেই আন্দোলনে নামে ঢাকার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। শনিবার বিক্ষোভের একপর্যায়ে সাইন্স ল্যাবরেটরি মোড়ে ১০টি বাস ভাঙচুর করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঠিকানা পরিবহন,হাফ ভাড়া,বেগম বদরুন্নেছা,শিক্ষার্থী,গায়ে হাত,অবরোধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close