reporterঅনলাইন ডেস্ক
  ০৫ এপ্রিল, ২০২৪

ভারতে অবাধ নির্বাচন নিয়ে জাতিসংঘের কথা বলার প্রয়োজন নেই

ছবি : সংগৃহীত

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছেন, দেশটির অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলোর কথা বলার প্রয়োজন নেই।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) ভারতের গুজরাটে একটি নির্বাচনি প্রচারে অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন। খবর এনডিটিভির।

আগামী ১৯ এপ্রিল শুরু হচ্ছে ভারতের লোকসভা নির্বাচন, যা শেষ হবে আগামী ১৯ জুন। বিশ্বের সর্ববৃহৎ গণতান্ত্রিক দেশের নির্বাচন নিয়ে সম্প্রতি জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক জানিয়েছেন, তারা আশা করছে ভারতে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে। আর নির্বাচনে সবাই ভোট দিতে পারবে।

জাতিসংঘ কর্মকর্তার এমন মন্তব্য নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়া উচিত তা জাতিসংঘের বলার প্রয়োজন নেই। আমার কাছে ভারতের মানুষ আছে। ভারতের জনগণ নিশ্চিত করবে নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। সুতরাং এটা নিয়ে চিন্তা করবেন না।’

ভারতের লোকসভা নির্বাচনের আগে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেফতার ও বিরোধী নেতাদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করা নিয়ে গত সপ্তাহে ডুজারিকের কাছ থেকে জানতে চাওয়া হয়। এ সময় তিনি বলেন, আমরা খুব আশা করি যে ভারতের নির্বাচনে রাজনৈতিক ও নাগরিক অধিকারসহ সবার অধিকার সুরক্ষিত থাকবে। সেই সঙ্গে প্রত্যেকে একটি অবাধ ও নিরপেক্ষ পরিবেশে ভোট দিতে সক্ষম হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close