reporterঅনলাইন ডেস্ক
  ২১ নভেম্বর, ২০২১

করোনাভাইরাস : বিশ্বে কমেছে সংক্রমণ ও মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় সাড়ে ৫ হাজারের বেশি মানুষ মারা গেছেন। এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৮০ হাজারের বেশি মানুষের। তবে একদিনের হিসাবে করোনা সংক্রমণ ও মৃত্যু কমেছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, রবিবার (২১ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১ লাখ ৬৩ হাজার ৭৭ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৫ কোটি ৭৪ লাখ ৯ হাজার ৫৭৯ জন। বিশ্বে করোনা আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৩ কোটি ২৩ লাখ ৫৬ হাজার ৬৮২ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৬৬৯ জন। এর আগের দিন করোনায় মারা ৭ হাজার ৮৫৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৮১ হাজার ২২১ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৫ লাখ ৯৯ হাজার ৫২১ জনের।

একদিনে বেশি করোনা শনাক্ত হয়েছে জার্মানিতে। দেশটিতে নতুন ৪৮ হাজার ২৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে মারা গেছেন ১৫৪ জন। জার্মানিতে এখন পর্যন্ত ৫৩ লাখ ৪১ হাজার ৩৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৯৯ হাজার ৫৫৩ জন মারা গেছেন।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মারা গেছে রাশিয়ায়। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছেন ১ হাজার ২৫৪ জন এবং এ সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩৭ হাজার ১২০ জনের। দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ৯২ লাখ ৯৪ হাজার ১৮৮ জনের এবং মারা গেছেন ২ লাখ ৬২ হাজার ৮৪৩ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৮৫ লাখ ৫৮ হাজার ২২৯ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৯৩ হাজার ৫৩৯ জন মানুষ মারা গেছেন। এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৫ লাখ ৪ হাজার ৬৮৯ জনের। মারা গেছেন ৪ লাখ ৬৫ হাজার ৩৪৯ জন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মৃত্যু,সংক্রমণ,করোনাভাইরাস,বিশ্ব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close