কলকাতা প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২০

ভারতে ডিসেম্বরে করোনা পরিস্থিতির অবনতি হবে

করোনাভাইরাসে বিধ্বস্ত রাজ্যগুলি এখন থেকে প্রস্তুতি না নিলে, ডিসেম্বরে পরিস্থিতি আরও খারাপ হতে পারে। এমনই সতর্কবার্তা দিয়েছে সুপ্রিম কোর্ট।

গত দুদিনে কেন্দ্র শাসিত অঞ্চল দিল্লি, এছাড়া গুজরাট, মহারাষ্ট্র ও আসাম এই ৩টি রাজ্যে করোনা আক্রান্তের হার ব্যাপক হারে বেড়েছে। সেজন্য, সরকারের থেকে বিস্তারিত রিপোর্ট চেয়েছে সুপ্রিম কোর্ট। রাজ্যগুলির বর্তমান পরিস্থিতি এবং তা নিয়ন্ত্রণে কি কি ব্যবস্থা নেওয়া হচ্ছে, তাও জানতে চেয়েছে শীর্ষ আদালত।

উল্লেখ্য, রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা ৫.২৯ লক্ষ পেরিয়েছে। দেশের মধ্যে করোনায় সবচেয়ে বেশি বিধ্বস্ত দিল্লি। অন্যদিকে মহারাষ্ট্রেও পাল্লা দিয়ে কোভিড কেস বেড়েছে। রোববারই মহারাষ্ট্রে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৭৫৩। উদ্ধব ঠাকরের রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭.৮ লক্ষ পেরিয়েছে। এছাড়া গুজরাটেও হঠাৎ বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। বাধ্য হয়ে নাইট কারফিউ জারির পথে হেঁটেছে আহমেদাবাদ, রাজকোট, সুরাট ও ভাদোদরায়। আপাতত স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন গুজরাটের বিজয় রূপানীর সরকার। চলতি মাসে করোনা আক্রান্তের সংখ্যা ব্যাপক বৃদ্ধি নিয়ে মামলাটি শুনেছে বিচারপতি অশোক ভূষণ, আর সুভাষ রেড্ডি ও এমপি শাহর ডিভিশন বেঞ্চ।    

এদিকে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯১ লক্ষ পেরিয়ে গিয়েছে। শীত মওসুমে আক্রান্তের হার যথেষ্ট উদ্বেগ বাড়িয়েছে।

পিডিএসও/হেলাল

করোনাভাইরাস,ভারত,উদ্বেগ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়