reporterঅনলাইন ডেস্ক
  ১৭ জানুয়ারি, ২০১৯

কেনিয়ায় হোটেলে জঙ্গি হামলায় নিহত বেড়ে ২১

কেনিয়ার রাজধানী নাইরোবিতে একটি হোটেলে জঙ্গি হামলার ঘটনায় এখন পর্যন্ত ২১ জন নিহতের খবর পাওয়া গেছে। গত মঙ্গলবার ওই নাইরোবির ওয়েস্টল্যান্ড জেলার দুসিতডিটু হোটেলে স্থানীয় সময় ৩টার দিকে ওই হামলার ঘটনা ঘটে।

কেনিয়া সরকারের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদেনে এতথ্য নিশ্চিত করে বলা হয়, অন্তত ২৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। রেড ক্রস জানিয়েছে, এখনও পর্যন্ত ১৯ জন মানুষ নিখোঁজ রয়েছেন।

সোমালিয়া ভিত্তিক ইসলামি জঙ্গি সংগঠন আল-শাবাব এ হামলার দায় স্বীকার করেছে। ১৯ ঘণ্টার এক অভিযানের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

এদিকে, ৫ জঙ্গিকে দমনের মাধ্যমে হোটেলটিকে জিম্মিদশা থেকে মুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন কেনিয়ার প্রেসিডেন্ট উহুরু মুইগাই কেনিয়াত্তা।

জঙ্গি হামলার পর কেনিয়ার পুলিশ প্রধান জোসেফ বোয়নেট তখন সাংবাদিকদের জানান, সশস্ত্র সন্ত্রাসীরা হোটেলটির ভেতরে অবস্থান নিয়ে আছে। বিশেষায়িত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের প্রতিহত করার চেষ্টা করছেন।

দেশটির প্রেসিডেন্ট কেনিয়াত্তা বলেন, হোটেলটিতে নিরাপত্তা অভিযান শেষ হয়েছে। আমরা সব সন্ত্রাসীকে প্রতিহত করেছি। তিনি বলেন, আমি হতাহতের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি ও আহতদের সুস্থতা কামনা করছি।

হামলায় নিহতদের মধ্যে ১১ জন কেনীয়, একজন যুক্তরাষ্ট্রের ও একজন ব্রিটেনের নাগরিক। নিহত অন্য দুজনের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।

২০১১ সালের অক্টোবরে সোমালিয়ায় জঙ্গিদের বিরুদ্ধে যুদ্ধ করতে সেনা পাঠিয়েছিল কেনিয়া। এরপর থেকেই আল-শাবাবের লক্ষ্যে পরিণত হয় দেশটি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জঙ্গি হামলা,নাইরোবি,আল শাবাব,কেনিয়া,হোটেলে জঙ্গি হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close