ঢাবি প্রতিনিধি

  ৩১ জুলাই, ২০১৯

মূল্যবোধ জাগ্রত করতে বই পড়ার আহ্বান তথ্যমন্ত্রীর

যন্ত্রের ব্যবহারের যুগে যন্ত্রে পরিণত না হতে আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, এক সময় বই পড়া একটি নেশা ছিল। এখন এই নেশা সামাজিক যোগাযোগ মাধ্যমে চলে গেছে।

বুধবার বিকেলে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে শ্রাবণ প্রকাশনীর উদ্যোগে ২০ মাসব্যাপী বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

মানবিক মূল্যবোধ জাগ্রত করার জন্য তিনি সবাইকে বই পড়ার আহ্বান জানিয়ে বলেন, উন্নত দেশের তুলনায় অর্থনৈতিকভাবে হয়তো আমরা একটু পশ্চাৎপদ, কিন্তু পারিবারিক ও সামাজিক মূল্যবোধের দিক থেকে আমরা অনেক উন্নত।

এমন উদ্যোগকে অসাধারণ উল্লেখ করে উদ্বোধনী অনুষ্ঠানে কালের কণ্ঠ পত্রিকার নির্বাহী সম্পাদক কথাশিল্পী মোস্তফা কামাল বলেন, আমাদের দেশে এখন দুটি ধারা আছে। একটি মুক্তিযুদ্ধের পক্ষের, অন্যটি বিপক্ষের। এই উদ্যোগের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর বই পড়ানো গেলে মুক্তিযুদ্ধবিরোধী বিপক্ষ ধারাকে রুখে দেয়া যাবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদানকালে শ্রাবণ প্রকাশনীর প্রকাশক রবীন আহসান বলেন, 'শ্রাবণ বইগাড়ি' মোট একশ বই দিয়ে সাজানো হয়েছে। এছাড়া এতে একটি ডিজিটাল বোর্ডও স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে বঙ্গবন্ধুর ভাষণ-সাক্ষাৎকারসহ প্রভৃতি কিছু প্রচারিত হবে।

তিনি বলেন, মানবিক মূল্যবোধ জাগ্রত করতে আমাদের সবাইকে বই পড়তে হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তথ্যমন্ত্রী,বই পড়া,বঙ্গবন্ধু ভ্রাম্যমাণ বইমেলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close