শেকৃবি সংবাদদাতা

  ০৭ অক্টোবর, ২০১৮

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়

ক্যাফেটেরিয়ায় কফি নেই

নাম ক্যাফেটেরিয়া; কিন্তু নেই কফি। শুনতে হাস্যকর হলেও এটিই বাস্তবতা হয়ে দাড়িয়েছে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ক্যাফেটেরিয়ার। তাছাড়া খাবারের মান ও মেনু নিয়ে রয়েছে নানা প্রশ্ন।

হলের ডাইনিং-ক্যান্টিন ব্যতিত বিশ্ববিদ্যালয়টির প্রায় ৩হাজার শিক্ষার্থীর একমাত্র খাবার জায়গা এই কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া। কিন্তু সেখানে ভাল খাবার না থাকায় বিপদে পরতে হয় অনাবাসিক শিক্ষার্থীদের।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, হাতেগনা কয়েকটি খাবার ব্যতিত কিছুই নেই সেখানে। রেফ্রিজারেটরে কোন কোমল পানিও না থাকলেও শোভা পাচ্ছে কাঁচা শাকসবজি। দুধ চা থাকলেও নেই রং চা। আর যা আছে তার মান নিয়েও নানা তিক্ত অভিজ্ঞতা রয়েছে এখানকার শিক্ষার্থীদের।

শিক্ষার্থী সুমাইয়া তাবাসসুম প্রতিদিনের সংবাদকে বলেন, যে দিনই ক্যাফেটেরিয়ায় খেতে যাই, গ্লাস-প্লেট অপরিষ্কার থাকে। তাছাড়া প্লেট ও জগে সব সময় হলদে ভাব লেগেই থাকে।

আরেক শিক্ষার্থী ফারজানা রুমকি বলেন, আমি কয়েকদিন আগে সকালের ক্লাস শেষে ক্যাফেটেরিয়ায় খেতে যাই, সেখানে ময়লাযুক্ত প্লেটে খাবার পরিবেশন করা হয়।

তবে ক্যাফেটেরিয়ার পরিচালক নুরুজ্জামান এসব বিষয়ে কথা বলতে না চাইলেও শেকৃবি ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান প্রতিদিনের সংবাদকে বলেন, ‘আমরা অনেক চেষ্টা করেও ক্যাফেটেরিয়ার মান উন্নত করতে পারিনি। ওখানকার পরিবেশও ভাল না, তবে আমরা খুব দ্রুত ক্যাফেটেরিয়া টিএসসিতে স্থানান্তর করবো।’

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ক্যাফেটেরিয়ায়,কফি,শেকৃবি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close