ঢাবি প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৮

ঢাবির সব শিক্ষার্থী স্বাস্থ্যবীমার আওতায় আসবে : উপাচার্য

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ২০২১ সালে বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তির আগেই সব শিক্ষার্থীকে স্বাস্থ্যবীমা প্রকল্পের আওতায় আনা হবে। শনিবার উদ্ভিদবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন এবং ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পৃথক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনী অনুষ্ঠান ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আবু তালেবের সভাপতিত্বে টিএসসি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, দেশ ও জাতির সার্বিক উন্নয়ন ও অগ্রগতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাইরা অনন্য অবদান রেখে চলেছেন। সুস্থ জাতি গঠনে শিক্ষার্থীদের সুস্থ মন ও দেহ দরকার মন্তব্য করে তিনি বলেন, সব শিক্ষার্থীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের এগিয়ে আসতে হবে। সামাজিক চাহিদা পূরণে যুগোপযোগী গবেষণা কার্যক্রম পরিচালনার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ২০২১ সালের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্ব র‌্যাকিংয়ের শীর্ষে আনতে অ্যালামনাইদের স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান আরাস্ত খান ও ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান বিশেষ অতিথি হিসেবে এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ আর খানকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।

এছাড়া উদ্ভিদবিজ্ঞান বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. কাজী আব্দুল ফাত্তাহ্র সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ এবং হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি ড. হাকীম রফিকুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয় উদ্ভিদবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আবুল বাসার।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,স্বাস্থ্যবীমা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist