reporterঅনলাইন ডেস্ক
  ০৪ জানুয়ারি, ২০১৮

অনশন : আরও ১৫ শিক্ষক অসুস্থ

এমপিওভুক্তির দাবিতে অনশন কর্মসূচি অব্যাহত রেখেছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা। গত ২৬ ডিসেম্বর থেকে চলা এই আন্দোলনে বৃহস্পতিবার পর্যন্ত প্রায় ৬৭ জনের মতো শিক্ষক ও কর্মচারী অসুস্থ হয়েছেন। আজও ১৫ জন শিক্ষক অসুস্থ হলে হাসপাতালে নেয়া হয়।

গত চারদিনের মতো অনশনের পঞ্চম দিন আজও জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারীরা। আন্দোলনে অংশ নেয়া নেতারা বলেন, আমরণ অনশন পালনে গত চারদিনে প্রায় ৫২ জন শিক্ষক-কর্মচারী অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। তবে এরমধ্যে অনেকে সুস্থ হয়ে ফিরে আবারও অনশনে যোগ দিয়েছেন। এছাড়া বিভিন্ন জেলা থেকে আগত নতুন করে আরও অনেক শিক্ষক ও কর্মচারী এমপিওভুক্তির আন্দোলনে যোগ দিয়েছেন।

গত রোববার থেকেই না খেয়ে অবস্থান নিয়ে আছেন শিক্ষকরা। এরআগে পাঁচদিন অবস্থান কর্মসূচিতে সরকারের কাছে সাড়া না পেয়ে শনিবার অনশন কর্মসূচি ঘোষণা করেন শিক্ষক নেতারা। তবে অসুস্থ হলেও কর্মসূচি চালিয়ে যাওয়ার বিষয়ে এখনও অটল শিক্ষকরা। অনশন থেকে ফেরাতে আশ্বাস নিয়ে আশা শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে মঙ্গলবারই ফিরিয়ে দিয়েছেন শিক্ষকরা। তারা বলছেন, এবার সুনির্দিষ্ট ঘোষণা অথবা প্রধানমন্ত্রীর আশ্বাস না পেলে তারা বাড়ি ফিরে যাবেন না।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিক্ষকদের অনশন,নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান,অবস্থান কর্মসূচি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist