reporterঅনলাইন ডেস্ক
  ১৬ আগস্ট, ২০২২

সিরিজ বোমা হামলার ১৭ বছর পর আসামি গ্রেপ্তার

ছবি : সংগৃহীত

সারা দেশব্যাপী সিরিজ বোমা হামলা মামলার আসামি মো. আল মাসুমকে (৪২) গ্রেপ্তার করেছে ময়মনসিংহ র‍্যাব-১৪।

গ্রেপ্তারকৃত মো. আল মাসুম জেলার গৌরীপুর উপজেলার ডা. আব্দুস সালামের ছেলে। তিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়তুল মুজাহিদীনের সদস্য।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে র‍্যাব-১৪’র কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে সোমবার (১৫ আগস্ট) মধ্যরাতে গাজীপুর জেলার কালীয়াকৈর থানার চন্দ্রা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১৪’র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ বেলায়েত হোসাইন বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলা মামলার আসামি জঙ্গি সদস্য মো. আল মাসুম গাজীপুর জেলার কালীয়াকৈর থানার চন্দ্রা এলাকায় অবস্থান করছেন। এ সংবাদের ভিত্তিতে সোমবার মধ্যরাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

বেলায়েত হোসেন আরও বলেন, ২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলা চালায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়তুল মুজাহিদীন। ওই দিন সকাল ১১ টা থেকে সাড়ে ১১টার মধ্যে দেশের ৬৩ জেলার গুরুত্বপূর্ণ স্থাপনা ও ঢাকার ৩৪টি স্থানসহ সাড়ে ৪০০ স্পটে প্রায় ৫০০ বোমার বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। এই হামলায় নিহত হন দুইজন এবং আহত হয় দুইশতাধিকের বেশি মানুষ। ওই সময় জেএমবির সিরিজ বোমা হামলায় দেশের বিভিন্ন থানায় ১৬১টি মামলা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরিজ বোমা হামলা,জঙ্গি,আসামি,১৭ বছর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close