reporterঅনলাইন ডেস্ক
  ২৬ এপ্রিল, ২০২৪

এবার বাংলাদেশি সিনেমায় পাওলি

ফাইল ছবি

একের পর এক ব্যতিক্রমী চরিত্রে নিজেকে মেলে ধরেছেন টালিউড নায়িকা পাওলি দাম। অভিনয় এবং ব্যক্তিজীবন নিয়ে আলোচিত এই অভিনেত্রী বাংলাদেশের সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন। সিনেমার নাম ‘নীল জোছনা’। মোশতাক আহমেদের প্যারাসাইকোলজি উপন্যাস “নীল জোছনার জীবন” অবলম্বনে সরকারি অনুদানে “নীল জোছনা” নামে সিনেমা বানাচ্ছেন ফাখরুল আরেফীন খান। সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তি হয়েছে পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী পাওলি দামের সঙ্গে। এর আগে শাকিব খানের বিপরীতে ‘সত্তা’ সিনেমায় অভিনয় করেছিলেন অভিনেত্রী।

নতুন এই সিনেমায় পাওলিকে নেওয়া দাম প্রসঙ্গে নির্মাতা বলেন, আমাদের গল্পের অন্যতম নারী চরিত্র লায়লা, যা পাওলি দামের সঙ্গে অনেক বেশি যায়, যার কারণে আমরা তাকে এই চরিত্রের জন্য প্রথমে নির্বাচিত করি। এরপর পাওলির সঙ্গে যোগাযোগ হয়, তাকে চিত্রনাট্য পাঠানো হলে তিনিও আমাদের সিনেমায় অভিনয়ের জন্য রাজি হন। আশা করছি, আমরা পাওলিকে নিয়ে কাজটি খুব ভালোভাবে শেষ করতে পারব। গত বুধবার (২৪ এপ্রিল) কলকাতার ডিকালগ ম্যানেজমেন্ট সেন্টারে পাওলির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি হয়েছে আমাদের।

আবারও বাংলাদেশের সিনেমায় অভিনয় প্রসঙ্গে কলকাতা থেকে মোবাইলফোনে পাওলি বলেন, গত বছর নির্মাতা ফাখরুল আরেফিন খান আমার সঙ্গে এই সিনেমা নিয়ে যোগাযোগ করেন। প্রথমে তার কাছে থেকে গল্পটি শুনেছি, যেহেতু তখনও মোশতাক আহমেদের সেই বইটি আমার পড়া ছিল না, এরপর যখন বইটি পড়লাম, তখন দারুণ লাগলো। বলা যায় এই সিনেমার সঙ্গে সেদিন থেকেই জড়িয়ে আছি। যার আনুষ্ঠানিকতা গত বুধবার হয়েছে। এই অভিনেত্রী আরও বলেন, সত্যি বলতে কী প্যারালাল ইউনিভার্স নিয়ে বাংলায় কাজ হয়নি বললেই চলে। হলিউডে কিছু কাজ হয়েছে। যেগুলোর মধ্যে রয়েছে ক্রিস্টোফার নোলানের ইন্টারেস্টলার, ইনসেপশনের উদাহরণ দেওয়া যেতে পারে।

নির্মাতা ফাখরুল আরেফীন খান সিনেমাটির কাজ শুরুর গল্প প্রসঙ্গে বলেন, নীল জোছনা সিনেমার কাজ শুরু করেছিলাম প্রায় ৬ বছর আগে। সেই ২০১৮ সালের শেষের দিকে। প্যারাসাইকোলজি নিয়ে আমার ধারণা এর আগে বাংলাদেশে কোনো কাজ হয়নি। আর সে কারণেই যখন আমি মোশতাক আহমেদের উপন্যাসটি পড়ি, তখনই চিন্তা করি সিনেমা বানানোর। এরপর ২০১৯ সালে করোনা এবং আমার ‘জেকে ১৯৭১’ সিনেমার কারণে কাজটি বন্ধ ছিল। এরপর আবারও গত বছরের শুরু থেকে কাজটি শুরু করি।

এই সিনেমায় পাওলির বিপরীতে কাকে দেখা যাবে জানতে চাইলে তিনি আরও বলেন, পাওলির বিপরীতে কে থাকছেন তা এখনো চূড়ান্ত হয়নি। তবে পাওলির বিপরীতে দেশের একজন অভিনয়শিল্পীকে দেখা যাবে। অভিনেতা চূড়ান্ত হওয়ার পর আমরা খুব শিগগির সেটা জানাবো। নির্মাতা জানান, ‘নীল জোছনা’ সিনেমার দৃশ্যধারণ শুরু হবে আগামী মাসের শেষদিকে, একটানা জুলাই মাসের শেষ সপ্তাহ পর্যন্ত চলবে।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাওলি দাম,অভিনয়,অভিনেত্রী,বলিউড,সিনেমা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close