অপহরণের পর মুক্তিপণ আদায় চক্রের ২ সদস্য গ্রেফতার

প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:৪৩ | আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫২

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে অপহরণ করে বিকাশে মুক্তিপণ আদায় চক্রের নারীসহ দুই সদস্যকে গ্রেফতার করেছে জেলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সোমবার বিকেলে গ্রেফতাকৃতরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে বলে জেলা পিবিআই ইন্সপেক্টর হাফিজুর রহমান জানিয়েছেন।

গ্রেফতারা হলেন- জেলার শ্রীপুর উপজেলার লোহাগাছ সরকারবাড়ি এলাকার আশ্রাফুল সরকার (২৯) এবং একই উপজেলার শ্রীপুর দক্ষিনপাড়া মারকাজ মসজিদ রোড এলাকার আসমা আক্তার উর্মী (৩১)। 

পিআইবি জানায়, গত বছরের ১৯ অক্টোবর গাজীপুরের ভবানীপুর ভৌরাঘাটা এলাকার এসএ প্রিন্টিং এন্ড প্যাকেজিং কারখানায় ম্যানেজার পদে কর্মরত থাকাকালীন রফিকুজ্জামান খান (৪২) কারখানার কাভার্ডভ্যান যোগে ঢাকা হতে কারখানার উদ্দেশ্যে রওনা হন। পথে ভৌরাঘাটা এলাকার একটি মার্কেটের সামনে থেকে অজ্ঞাতনামা ৫ ব্যক্তি তাকে অপহরণ করে। পরে শ্রীপুর উপজেলার রাজাবাড়ী এলাকায় একটি নির্জন জঙ্গলের পার্শ্বে মাটির ভাঙা পুরাতন ঘরে তাকে আটক এবং বিভিন্নভাবে অত্যাচার করে তার স্ত্রীকে ফোন দিয়ে ৫০ হাজার টাকা মুক্তিপন দাবি করে।

পরে স্ত্রী তাকে বাঁচাতে অজ্ঞাত ব্যাক্তিদের দেওয়া বিকাশ নম্বরে ৩০ হাজার ৬০০ টাকা পাঠায়। পরে ওই ব্যাক্তিরা তার মোবাইল ফোন ও নগদ টাকা রেখে তাকে ছেড়ে দেয়। পরে রফিকুজ্জামান খান বাদী অজ্ঞাতানামা আসামিদের বিরুদ্ধে জয়দেবপুর থানার মামলা করেন। 

ইন্সপেক্টর হাফিজুর রহমান জানান, পরবর্তীতে মামলাটির তদন্তভার জেলা পিবিআইর কাছে হস্তান্তর হয়। তদন্তের একপর্যায়ে ঘটনার সাথে সরাসরি জড়িত আশ্রাফুল সরকার ও আসমা আক্তার উর্মীকে সোমবার সকাল ৭টার দিকে তাদের গ্রেফতা করা হয়। আসাসিদ্বয় সেচ্ছায় বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

পিডিএসও/এসএম শামীম