বেনাপোল প্রতিনিধি

  ৩১ অক্টোবর, ২০১৯

সোনার বার ও ডলারসহ ৪ পাচারকারী আটক

ভারতে পাচারকালে বেনাপোল ও পুটখালি সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ৩ কোটি ৬ লাখ ৮৪ হাজার টাকা মূল্যের ৬৯ পিস সোনার বার (৬ কেজি ২শ গ্রাম) ও ১২ হাজার মার্কিন ডলারসহ ৪ পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা। বৃহস্পতিবার সকালে বেনাপোলের আমড়াখালি, সাদিপুর ও পুটখালি সীমান্তে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, বিপুল পরিমাণ সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন গোপন সংবাদ পেয়ে বিজিবির দুটি টহল দল বৃহস্পতিবার সকাল ৯টায় সাদিপুর সীমান্ত থেকে ৪৯টি সোনার বার (৩ কেজি ৮৫০ গ্রাম)-সহ মোমিন চৌধুরী (৫৫) নামে এক সোনা চোরাকারবারীকে আটক করা হয়। আটক মোমিনউদ্দিন বেনাপোলের সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে।

অপরদিকে বিজিবির আরো একটি দল আমড়াখালি এলাকায় অভিযান চালিয়ে ২০টি সোনার বার (২ কেজি ৩৩৫ কেজি)-সহ নুরুল ইসলামকে আটক করা হয়। আটক নুরুল স্থানীয় পোড়াবাড়ি গ্রামের আকবর আলীর ছেলে। সোনার বারগুলো আসামির পায়ের সাথে বিশেষ ব্যবস্থায় বাধা ছিল।

অপরদিকে পুটখালি সীমান্ত থেকে ১২ হাজার মার্কিন ডলারসহ মহিউদ্দিনের ছেলে রফিকুল ইসলাম(৩৫) ও শহীদুজ্জামানের ছেলে আবদুর রাজ্জাককে (৪০) আটক করা হয়। তাদের বাড়ি বেনাপোলের পুটখালি গ্রামে।

আটক সোনার মূল্য ৩ কোটি ৬ লাখ ৮৪ হাজার টাকা বলে বিজিবি জানায়। আটকদের জিজ্ঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে বেনাপোল পোর্ট থানায়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মার্কিন ডলার,সোনার বার,পাচারকারী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close