reporterঅনলাইন ডেস্ক
  ৩১ জানুয়ারি, ২০২৪

একান্নবর্তী-রণজিৎ বিশ্বাস সম্মাননা পেলেন তিনজন

তিন গুণীজন পেলেন ‘একান্নবর্তী-রণজিৎ বিশ্বাস সম্মাননা’। সোমবার (২৯ জানুয়ারি) জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে এ সম্মাননা দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্তরা হলেন—প্রামাণ্যচিত্র নির্মাতা ফৌজিয়া খান, কথাসাহিত্যিক কাজি রাফি ও শিশুসাহিত্যিক ইমরুল ইউসুফ। সবাইকে উত্তরীয়, সম্মাননা ক্রেস্ট, ফুলসহ একটি টব ও নগদ অর্থ দিয়ে সম্মানিত করা হয়।

রবীন্দ্রসংগীত শিল্পী ছায়া কর্মকারের কণ্ঠে প্রার্থনা সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। নৃত্য পরিবেশন করেন শ্রেয়া এবং ছড়া।

একান্নবর্তীর সম্পাদক শেলী সেনগুপ্তার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ। বিশেষ অতিথি ছিলেন বিটিভির মহাপরিচালক ড. জাহাঙ্গীর আলম (অতিরিক্ত সচিব) এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ড. মোশাররফ হোসেন। স্বাগত বক্তব্য দেন কানাডা প্রবাসী উপমা বিশ্বাস।

ড. রণজিৎ বিশ্বাসকে নিয়ে স্মৃতিচারণ করেন তার কর্মসহযাত্রী সমর পাল, উপসচিব রাজীব সরকার, কবি নাসির আহমেদ এবং কথাসাহিত্যিক ঝর্না রহমান।

অনুষ্ঠানে সম্মাননাপ্রাপ্ত গুণীজনরা অনুভূতি প্রকাশ করেন। এ উপলক্ষে একটি স্মরণিকা প্রকাশ করা হয়।

এ ছাড়া সংগীত পরিবেশন করেন বাংলাদেশ বেতারের সাবেক মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, বাবুল সরকার, সঞ্জীব ও ঝর্না রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রবীর পাল ও রুপশ্রী চক্রবর্তী।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
একান্নবর্তী-রণজিৎ বিশ্বাস সম্মাননা,শেলী সেনগুপ্তা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close