reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০২০

বইমেলায় আসছে সিনথিয়া খানের ‘প্রজাপতি মন’

মানুষ বড়ই রহস্যময়। প্রতিটি মানুষের অনেক রূপ।কখনো পাওয়ার আনন্দ মানুষকে গোলাপী গোধূলিতে রঙিন করে, কখনো খুব আকাঙ্খিত কিছু না পাওয়ার বেদনা তাকে বেদনায় নীল করে। মানুষের আবেগী মন স্বপ্ন দেখতে চায়। কখনো অতীতের নির্মমতা সবার অগোচরে বুকে নিয়ে মানুষ ছুটে চলে অবিরাম। মানুষের অবচেতন মনের বিভিন্ন দিককে ঘিরে চমৎকার কবিতার বইটি লিখেছেন সিনথিয়া খান।

সিনথিয়া খান ১৯৯৭ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের তড়িৎ কৌশল বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন এবং একই বিভাগে শিক্ষকতা করেন।পরবর্তীতে তিনি অস্ট্রেলিয়ার সিডনির 'ইউনিভার্সিটি অফ নিউ সাউথ ওয়েলস' এবং আমেরিকার 'জর্জিয়া টেক ইউনিভার্সিটি' থেকে তড়িৎ কৌশলে দুইটি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

এছাড়াও তিনি 'ইউনিভার্সিটি অফ টেক্সাস এট অস্টিনে এমবিএ ডিগ্রি নেন। বর্তমানে তিনি ‘ব্যাঙ্ক অফ আমেরিকা’ প্রতিষ্ঠানে আইটি ভাইস প্রেসিডেন্ট পদে কর্মরত আছেন।

লেখকের ভাষায়, প্রতিটি মানুষের মন প্রজাপতির মতো, প্রজাপতির মতোই বিচিত্র রঙে রঙিন মানুষের জীবন।

বইটির প্রচ্ছদ করেছেন ধ্রব এষ ।প্রচ্ছদের আলোকচিত্র করেছেন কামরুল হাসান মিথুন। প্রকাশক আইডিয়া প্রকাশন।বইয়ের মূল্য ২০০ টাকা। আসছে একুশে বইমেলায় প্রথম দিন থেকে বইটি পাওয়া যাবে। এছাড়া রকমারি ডট কম থেকেও অনলাইন এর মাধ্যমে প্রি অর্ডারের মাধ্যমে বইটি ক্রয় করার সুযোগ রয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
একুশে বইমেলা,কবিতার বই,প্রজাপতি মন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close