reporterঅনলাইন ডেস্ক
  ২৩ মার্চ, ২০২০

বিমানে যাত্রীর করোনা লক্ষণ আছে শুনে পাইলটের কাণ্ড

করোনাভাইরাস আতঙ্ক এখন বিশ্বের প্রায় দেশেই। ভারতে ভাইরাসটির বিস্তাররোধে বিভিন্ন রাজ্যে লকডাউন চলছে। বেশিরভাগ বিমান চলাচল স্থগিত হলেও অল্প কয়েকটি ফ্লাইট চলছে।

তবে এয়ার এশিয়ার এমন একটি ফ্লাইট পুনে থেকে দিল্লি যাচ্ছিলো। বিমানে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ রয়েছে এমন যাত্রীর কথা শুনে পাইলট নজিরবিহীন কাণ্ড ঘটিয়েছেন। ওই বিমানের পাইলট যা করেছেন সেটিকে ছেলেমানুষী বলে অভিহিত করা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যমে।

এনডিটিভির খবরে বলা হয়েছে, এয়ার এশিয়ার যে বিমানটি তিনি চালাচ্ছেন তাতে উঠেছেন এমন এক যাত্রী, যার শরীরে করোনাভাইরাসের লক্ষণ রয়েছে। এটি জানার পরই ঘাবড়ে যান পাইলট। ভয় পেয়ে যান বিমানের অন্য যাত্রী ও কর্মীরাও। কিন্তু পাইলট যা করলেন তা একেবারে নজিরবিহীন।

তিনি বিমানটি অবতরণের পর সাধারণ দরজা দিয়ে না বেরিয়ে পাইলট-ইন-কমান্ড বেছে নিলেন ককপিটের 'সেকেন্ড এক্সিট' অর্থাৎ দ্বিতীয় দরজা।রীতিমতো বাইরে ঝাঁপ দেন তিনি।

২০ মার্চ এয়ার এশিয়ার বিমানটিতে ওই কাণ্ড ঘটে। ঘটনাটি ঘটে পুনে থেকে দিল্লিগামী এয়ার এশিয়ার বিমানে। যদিও বিমানবন্দর কর্তৃপক্ষও কোনও ঝুঁকি নিতে চায়নি। ওই বিমানের সব যাত্রীকে বিমানবন্দরেই প্রাথমিক স্ক্রিনিং করা হয়। যদিও তাতে সবার ক্ষেত্রেই করোনা নেগেটিভ ধরা পড়ে।

জানা গেছে, করোনা লক্ষণযুক্ত ওই যাত্রী বিমানের একেবারে প্রথম সারিতেই বসেছিলেন, আর তাকে নিয়েই আতঙ্কের পরিবেশ তৈরি হয় বিমানে। ঘটনা জানাজানি হওয়ার পর নিরাপত্তার খাতিরে বিমানটি অবতরণের পরে সেটিকে আলাদা জায়গায় নিয়ে যাওয়া হয় এবং স্যানিটাইজ করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাইলট,এয়ার এশিয়া,করোনা লক্ষণ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close