প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৬ জুন, ২০২০

জাফরুল্লাহর শারীরিক অবস্থার কিছুটা অবনতি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার ধানমন্ডিতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। গতকাল শুক্রবার গণস্বাস্থ্য নগর হাসপাতালের ফেসবুক পেজে এক পোস্টে বলা হয়, ‘ডা. জাফরুল্লাহ চৌধুরীর জন্য সকলে দোয়া করবেন। উনার শারীরিক অবস্থা ভালো না। রাতে উনার শ্বাসকষ্ট ছিল। আপনাদের সকলের দোয়া উনার খুব প্রয়োজন।’

ডা. জাফরুল্লাহ জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা। ঐক্যফ্রন্টের দফতরের দায়িত্বপ্রাপ্ত জাহাঙ্গীর আলম জানান, গতকাল শুক্রবার সকালের দিকে জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়। এখনো তিনি সেই অবস্থাতেই আছেন।

ওই হাসপাতালে চিকিৎসক অধ্যাপক মামুন মুস্তাফি এবং অধ্যাপক নজীবের তত্ত্বাবধানে চিকিৎসা চলছে গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি জাফরুল্লাহর। চিকিৎসকরা জানিয়েছেন, তার শারীরিক অবস্থা ‘সম্পূর্ণ স্থিতিশীল নয়’, তাকে অক্সিজেন দিয়ে নিবিড় পর্যবেক্ষণের রাখা হয়েছে।

নিজের প্রতিষ্ঠানের উদ্ভাবিত র্যাপিড কিটে নমুনা পরীক্ষার পর গত ২৫ মে জাফরুল্লাহ চৌধুরী তার সংক্রমণ ধরা পড়ার কথা জানান। পরে বিএসএমএমইউতে আরটি-পিসিআর পরীক্ষাতেও তার করোনাভাইরাস পজিটিভ আসে। এর মধ্যে দুই দফা প্লাজমা থেরাপি নেন ৭৯ বয়সি জাফরুল্লাহ। কিডনি জটিলতার কারণে নিয়মিত ডায়ালাইসিস করাতে হয় তাকে। জাফরুল্লাহর স্ত্রী শিরিন পারভিন খান ও ছেলে বারিশ হাসান চৌধুরীও করোনাভাইরাসে আক্রান্ত। তারা দুজন বাসায় আইসোলেশনে আছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close