ইবি প্রতিনিধি

  ১৫ আগস্ট, ২০১৮

লিখিত ও এমসিকিউর সমন্বয়ে অনুষ্ঠিত হবে ইবির ভর্তি পরীক্ষা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৩ থেকে ৭ নভেম্বর। এ বছর ভর্তি পরীক্ষা লিখিত ও এমসিকিউর সমন্বয়ে অনুষ্ঠিত হবে। আগামী ১০ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবরের মধ্যে ভর্তি পরীক্ষার আবেদন করতে হবে। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানিয়েছেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আবদুল লতিফ। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ও উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, আটটি ইউনিটের পরিবর্তে এ বছর চারটি ইউনিটে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয় সভায়। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১২০ নম্বরের। এর মধ্যে ৬০ নম্বর এমসিকিউ, ২০ নম্বর লিখিত ও ৪০ নম্বর একাডেমিক (এসএসসি ও এইচএসসি বা সমমান) ফলের ভিত্তিতে নির্ধারণ করা হবে। তবে একাডেমিক ৪০ নম্বর নির্ধারণের শর্ত গত বছরের মতো বহাল রাখা হয়েছে। ভর্তি পরীক্ষার আবেদন করতে হবে আগামী ১০ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবরের মধ্যে। এ বিষয়ে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ভর্তি কমিটি। এই কমিটির মাধ্যমে ভর্তি পরীক্ষার আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য ড. অধ্যাপক এম শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আবদুল লতিফ, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি ও হল প্রভোস্টরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close