আমতলী (বরগুনা) প্রতিনিধি

  ০১ মার্চ, ২০১৮

আমতলীতে ৪৮ বছরেও হয়নি ব্রিজ সাঁকোই ভরসা ৫০ হাজার মানুষের

বরগুনার আমতলী উপজেলার হলদিয়া ইউনিয়ন ও আমতলী সদর ইউনিয়নের হলদিয়া খালের উপর তুজির হাট, গুরুদল বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয় ও তক্তাবুনিয়া নেছারিয়া দাখিল মাদ্রসা সলগ্ন খাল, পূর্বচিলা রামজির হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় সলগ্ন রামজির হাট খালে, হলদিয়া ইউপির টুঙ্গা- আমতলী সদর ইউনিয়নের ভায়লাবুনিয়া খাল, হলদিয়া ইউপির ভায়লাবুনিয়া-পশ্চিম চিলা ফাজিল মাদ্রাস সংলগ্ন খালে স্বাধীনতার ৪৮ বছরেও উল্লেখিত স্থানগুলোতে পাঁচটি ব্রিজ নির্মাল না হওয়ায় বাঁশের সাঁকোই এখন ৫০ হাজার মানুষের পারাপারের একমাত্র ভরসা। এতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

বছরের পর বছর যায় কিন্তু বাঁেশর সাঁকোর কোনো পরিবর্তন হয়না। সকল নির্বাচনের সময়ই রাজনীতিবিদরা প্রতিশ্রæতি দেয় নির্বাচনে জয়যুক্ত করুন বাঁেশর সাকো আর থাকবেনা ব্রিজ করে দিবো। নির্বাচন শেষ ভুলে যায় প্রতিশ্রæতির কথা। আক্ষেপ করে বলছিলেন ছোনাউঠা গ্রামের নবির মিয়া।

স্থানীয়দের সঙে কথা বলে জানা যায়, ব্রিজের অভাবে চিলা, ভায়লা বুনিয়া, শারিকখালী, পূর্বচিলা, ছোনাউঠা, পশ্চিম চিলা, চারের খাল, তক্তাবুনিয়া, গুরদল, হলদিয়া, মুইনারী, রামজি, অফিসবাজার, পূর্বচিলা গ্রামের পথচারী উপজেলা শহরে রোগীদের নিয়ে আমতলী হাসপাতাল নেওয়া, বিচার প্রার্থীদের আমতলী সিনিয়র জুডিশিাল ম্যাজিস্ট্রেট কোর্টে, পোস্ট অফিসে, আমতলী সরকারি কলেজ, আমতলী ফাজিল মাদ্রাসা, পশ্চিমচিলা আমিনিয়া ফাজিল মাদ্রাসা, গুরুদল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়, তক্তাবুনিয়া নেছারিয়া দাখিল মাদ্রাসাসহ বেশ কয়েকটি হাট বাজারে যাতায়াত এই পাঁচটি খালে স্বাধীনতার পর সময়ে সময়ে নির্মাণ করা ও মেরামত করা সাকোগুলো দিয়ে।

এলাকাবাসী আরো জানান, এখানকার মানুষের পেশা কৃষি প্রধান হওয়ায় মৌসুমী ফসলসহ ধান, খেসারি, ডাল, মুগ, তরমুজ, উৎপাদনে উপজেলার শীর্ষে অবস্থান করছে। শুধু যোগাযোগ ব্যবস্থা না থাকায় কৃষকরা তাদের উৎপাদিত কৃষি পণ্য সামগ্রী যানবাহনে করে অন্যান্য বাজারগুলোতে বিক্রি করতে পারেনা। এতে কৃষকরা অর্থিকভাবে মারাত্মক ক্ষতির সম্মুখীন হন। গর্ভবর্তী ও রোগীদের উপজেলা সদর পটুয়াখালী জেলা সদর, বরগুনায় পৌঁছতে বিড়ম্বনায় পড়তে হয়। বর্ষা মৌসুমে এই বাঁশের সাকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হয় ।

এ ব্যাপারে হলদিয়া ইউপি চেয়ারম্যান মো. শহিদুল ইসলাম মৃধা বলেন, পাঁচটি খালে ব্রিজ নির্মাণ করা নানা কারণে অত্যন্ত জরুরি। আমি চেষ্টা করে যাচ্ছি জরুরিভাবে ব্রিজ নির্মাণের। সগক ও জনপদের আমতলী উপজেলা প্রকৌশলী মো. নজরুল ইসলাম জানান, খোঁজ-খবর নিয়ে ঊর্ধ্বতন কর্মকতাদের অবহিত করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist