নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ৩১ অক্টোবর, ২০১৮

‘সংলাপে বিদেশিদের কোনো চাপ ছিল না’

বাংলাদেশে রাজনৈতিক কোনো সমস্যা নেই। দেশ সাংবিধানিকভাবে চলছে। সংবিধানের ব্যত্যয় ঘটিয়ে বর্তমান সরকার কোনো কিছু করেনি। গণতন্ত্রের ধারাবাহিকতার জন্য ঐক্যজোটের সঙ্গে সংলাপের ব্যাপারে প্রধানমন্ত্রীর ইতিবাচক সিদ্ধান্তে বিদেশি কোনো চাপ ছিল না। গতকাল মঙ্গলবার নারায়ণগঞ্জের কায়েমপুর এলাকায় জেলা কারাগারের পাশে জেলা রেজিস্ট্রেশন কমপ্লেক্সের নবনির্মিত চারতলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক একথা বলেন।

আইনমন্ত্রী বলেন, কিছু দিন আগে ঐক্যজোট বলে একটা জোট হয়েছে ভালো কথা। গণতান্ত্রিক দেশে রাজনৈতিক অধিকার সবার আছে। তাদের অতীত ইতিহাস সবার জানা, তারা দিনের বেলায় এক কথা বলে, রাতের বেলায় আরেক কথা বলে। তারা প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন, তারা সংলাপ চান। প্রধানমন্ত্রী সেই সংলাপের প্রত্যাশার ইতিবাচক উত্তর দিয়েছেন।

তিনি বলেন, রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট বাংলাদেশের রাজস্ব খাতে ১১ হাজার কোটি টাকা থেকে ১৫ হাজার কোটি টাকা রাজস্ব দেয়। এই খাতকে অন্য সরকার শুধু অবহেলাই করেনি তাদের মর্যাদা পর্যন্ত দিতে কার্পণ্য করেছে। ব্রিটিশ আমল, পাকিস্তান আমল, জিয়া-এরশাদ সরকারের সময় এই অফিসগুলো ছিল জীর্ণ ভবন অথবা টিনের শেড দেওয়া ঘরে। দলিল লেখক ভাইদের জন্য ঠিকানা ছিল মাথায় টিন নিচে মাটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close