রংপুর ব্যুরো

  ২২ অক্টোবর, ২০১৮

রংপুরে বাবু সোনা হত্যার বিচার শুরু

রংপুরের বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও আওয়ামী লীগ নেতা রথীশ চন্দ্র ভৌমিক বাবু সোনা হত্যা মামলার অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত। গতকাল রোববার দুপুর ১২টার দিকে অভিযোগপত্র আমলে নিয়ে জেলা ও দায়রা জজ এ বি এম নিজামুল হক বিচার কার্যক্রম শুরুর আদেশ দেন। মামলার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ৩০ ও ১ নভেম্বর নির্ধারণ করেছেন আদালত।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) আবদুল মালেক ও মামলার বাদী নিহত বাবু সোনার ছোট ভাই সাংবাদিক সুশান্ত ভৌমিক সুবল বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সকাল ৯টার দিকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এ মামলার অভিযুক্ত দুই আসামি নিহত বাবু সোনার স্ত্রী স্নিগ্ধা সরকার দীপা এবং তার প্রেমিক একই স্কুলের শিক্ষক কামরুল ইসলামকে আদালতে হাজির করা হয়। হত্যাকান্ডের ঘটনায় দীপা ও কামরুল ইসলামকে অভিযুক্ত করে গত ১৩ সেপ্টেম্বর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফা ইয়াসমীন মুক্তার আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন রংপুরের কোতোয়ালি থানার এসআই আল-আমিন। পরে শুনানি শেষে মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, নগরীর তাজহাট উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষিকা স্নিগ্ধা সরকার দীপার সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে ওঠে একই স্কুলের শিক্ষক কামরুল ইসলামের। মূলত পরকীয়া প্রেম, পারিবারিক অশান্তি ও বাবু সোনার অর্থ-সম্পত্তি আত্মসাতের আশায় তাকে হত্যার পরিকল্পনা করেন দীপা এবং কামরুল। আদালতে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে তারা হত্যাকান্ডের দায় স্বীকার করেছেন। প্রসঙ্গত, গত ২৯ মার্চ রাত আনুমানিক ১০টার দিকে বাবু সোনাকে ভাত ও দুধের সঙ্গে ঘুমের ওষুধ মিশিয়ে খাওয়ান তার স্ত্রী দীপা। ঘটনার দুই ঘণ্টা আগে থেকেই বাবু সোনার শোয়ার ঘরের পাশে অবস্থান নেন কামরুল ইসলাম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close