নিজস্ব প্রতিবেদক

  ১৮ জুলাই, ২০১৮

‘বেপরোয়া পুলিশ সম্পর্কে তথ্য দিন’

বেপরোয়া পুলিশ সদস্যদের লাগাম টেনে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জের নতুন ডিআইজি খন্দকার গোলাম ফারুক। রেঞ্জের দায়িত্ব নেওয়ার পর মঙ্গলবার দুপুরে ডিআইজি অফিসের মিলনায়তনে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এ আহবান জানানতিনি। গত ১৫ জুলাই চট্টগ্রাম রেঞ্জে যোগদান করা ডিআইজি খন্দকার গোলাম ফারুকবলেন, বড় পদে গেলে অনেকেই পুলিশ যে জনগণের সেবক তা ভুল যান। সে জন্য তাদের বিরুদ্ধে লিখে স্মরণ করিয়ে দিতে হবে। যারা বাড়াবাড়ি করেন তাদের লাগাম টেনে ধরা সাংবাদিকদের দায়িত্ব। আমি সাংবাদিকদের কাছে সহযোগিতা চাই যাতে কাজে জনগণের সেবক হতে পারি।

অগ্রাধিকার ভিত্তিতে তিনটি কাজ করার কথা জানান নতুন ডিআইজি। তার মধ্যে রয়েছে শান্তিপূর্ণভাবে জাতীয় নির্বাচন আয়োজন, মাদক নিয়ন্ত্রণ এবং পুলিশের মধ্যে শৃঙ্খলা আনা। সাংবাদিকদের কাছ থেকে তথ্য পাওয়ার আশাবাদ জানিয়ে ডিআইজি বলেন, পুলিশ আর সাংবাদিকদের কাজ একই। সত্যের অনুসন্ধানে কাজ করি। আপনাদের কাছে তথ্য থাকলে রাষ্ট্রীয় স্বার্থে আমাদের সাথে সাথে জানিয়ে দেওয়া উচিত। আপনারা তথ্য চাইলে, আমরা তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করবো। আপনারা আমার ভালো গোয়েন্দা সংস্থার মতো কাজ করতে পারবেন।ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, মাদকে যুক্ত পুলিশের ডোপ টেস্ট করবো। মাদক সংশ্লিষ্টতা পেলে তাকে চাকরি থেকে বাদ দিব- এটাই হচ্ছে আমার নীতিমালা।

ডিআইজি বলেন, চট্টগ্রাম বাংলাদেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি বিভাগ। পুলিশ বিভাগে সবচেয়ে চ্যালেঞ্জিং বিভাগ হচ্ছে এই চট্টগ্রাম। এখানে দায়িত্ব-কর্তব্য অনেক বেশি। এখানে সমস্যাও অনেক। সেটা বিভিন্ন কারণে। এসব সমস্যা সমাধানে একসঙ্গে কাজ করতে চাই। সভায় অতিরিক্ত ডিআইজি রোকন উদ্দিন, অতিরিক্ত ডিআইজি আবুল ফয়েজ, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরেআলম মিনা, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমুদ্দিন শ্যামল ও সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস প্রমুখ বক্তব্য দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist