খুলনা প্রতিনিধি

  ২১ এপ্রিল, ২০১৮

খুলনায় পঞ্চম পাঞ্জেরি এনডিএফ বিডি বিভাগীয় বিতর্ক উৎসব

‘মননে যুক্তি বিশ্বাসে চেতনা, দখিনা বাতাসে আগামীর প্রেরণা’- এ স্লোগান নিয়ে শুক্রবার দিনব্যাপী খুলনা পাবলিক কলেজ অডিটরিয়ামে পঞ্চম পাঞ্জেরি-এনডিএফ বিডি বিভাগীয় বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, সমাজ তথা দেশকে এগিয়ে নিতে যুক্তিবাদী সমাজ গঠন খুবই প্রয়োজন। বিতর্ক প্রতিযোগিতা ছাত্রছাত্রীদের জ্ঞানের পরিধি বৃদ্ধি করে। এই বিভাগীয় বিতর্ক উৎসবের মাধ্যমে বিতর্ক আন্দোলন ছড়িয়ে যাবে বিভাগের প্রতিটি শহর থেকে শহরতলিতে, গ্রাম থেকে গ্রামান্তরে। তিনি বলেন, বিতর্ক নিজেকে জানতে শিখায়। বিতর্ক অনুশীলন মনকে যুক্তিমনস্ক করে তোলে। মেধাবী ও সমৃদ্ধ সমাজ গড়তে বিতর্কই সর্বশ্রেষ্ঠ মাধ্যম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা পাবলিক কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মো. জাহাঙ্গীর আলম। বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান একেএম শোয়েব, পাঞ্জেরী পাবলিকেশনস লিমিটেডের হেড অব মার্কেটিং মো. সাজেদুল ইসলাম ও বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক ও এনডিএফ বিডি খুলনার প্রতিষ্ঠাতা নাজমূল হুদা। স্বাগত বক্তব্য দেন এনডিএফ বিডি খুলনা অঞ্চলের মডারেটর মো. তাকদীরুল গনী। উদ্বোধনী পর্বে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরকে বিতর্কের প্রসার ও শিক্ষায় বিশেষ অবদান রাখায় আজীবন সম্মাননা প্রদান করা হয়।

খুলনায় পঞ্চম পাঞ্জেরি-এনডিএফবিডি বিভাগীয় বিতর্ক উৎসবে বক্তৃতা করেন বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist