ক্রীড়া ডেস্ক

  ০৯ আগস্ট, ২০২০

ওয়াইল্ড কার্ড নিয়ে যুক্তরাষ্ট্র ওপেনে মারে-ক্লাইস্টার্স

এবারের যুক্তরাষ্ট্র ওপেনে খেলবেন না রাফায়েল নাদাল। করোনা ঝুঁকি ও দীর্ঘ ভ্রমণের ঝামেলার জন্য বছরের শেষ গ্র্যান্ড সø্যাম থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন স্প্যানিশ এ সুপারস্টার। ইনজুরির কারণে থাকছেন না টেনিস সম্রাট রজার ফেদেরারও।

তবে নিউইয়র্কের এ টুর্নামেন্টে ঠিকই খেলবেন অ্যান্ডি মারে। ব্রিটিশ এ টেনিস তারকা আসরে অংশ নিবেন ওয়াইল্ড কার্ড নিয়ে। ২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনের পর এই প্রথম কোনো গ্র্যান্ড সø্যাম আসরে খেলবেন সাবেক নাম্বার ওয়ান তারকা। শুধু মারেই নন, ওয়াইল্ড কার্ড পেয়েছেন তিনবারের যুক্তরাষ্ট্র ওপেন জয়ী কিম ক্লাইস্টার্সও। চলতি বছর দ্বিতীয়বারের মতো অবসর ভেঙে কোর্টে ফিরেছেন ৩৭ বছর বয়সি এই নারী টেনিস তারকা।

এই মুহূর্তে বিশ্ব টেনিস র‌্যাংকিংয়ের ১২৯তম স্থানে রয়েছেন মারে। নিয়ম অনুযায়ী, টুর্নামেন্টে সরাসরি অংশগ্রহণের জন্য র‌্যাংকিংয়ে এক ধাপ নিচে আছেন তিন গ্র্যান্ড সø্যামের মালিক। তাই ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে হচ্ছে ২০১২ সালের যুক্তরাষ্ট্র ওপেন জয়ীকে।

এবারের যুক্তরাষ্ট্র ওপেন শুরু হবে ৩১ আগস্ট থেকে। বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের জেরে দীর্ঘ বিরতির পর এটাই হতে যাচ্ছে প্রথম গ্র্যান্ড সø্যাম আসর। কঠোর স্বাস্থ্যবিধি মেনে ফ্লাশিং মিডোতে টুর্নামেন্ট হবে দর্শক শূন্য স্টেডিয়ামে। গ্র্যান্ড সø্যামের প্রস্তুতি হিসেবে স্কটিশ মেগাস্টার মারে খেলবেন সিনসিনাটি মাস্টার্সে। এই আসর শুরু হবে ২২ আগস্ট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close