ক্রীড়া ডেস্ক

  ০২ জুলাই, ২০২০

গ্রীষ্মকালীন দলবদল

৪ বছরের চুক্তিতে বার্সায় পিয়ানিচ

ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস থেকে চার বছরের চুক্তিতে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনায় যোগ দিলেন মিরালেম পিয়ানিচ। পরশু রাতে নিজেদের অফিশিয়াল ওয়েবসাইটে এক বিবৃতি দিয়ে বার্সা জানিয়েছে, বসনিয়া ও হার্জেগোভিনার এই মিডফিল্ডারের জন্য তাদের খরচ করতে হচ্ছে ৬ কোটি ইউরো (৫ কোটি ৭৪ লাখ টাকারও বেশি)। শর্তসাপেক্ষে অর্থের অঙ্কটা আরো ৫০ লাখ ইউরো বাড়তে পারে।

ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোকে জুভেন্টাসের কাছে বিক্রি করে দেওয়ার বিষয়ে সমঝোতায় পৌঁছানোর পর ওই চুক্তির শর্ত অনুসারে তুরিনের ক্লাবটি থেকে বার্সায় নাম লেখালেন পিয়ানিচ।

৩০ বছর বয়সি পিয়ানিচের সঙ্গে বার্সেলোনার চুক্তির মেয়াদ হবে ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত। তার বাই আউট ক্লজ রাখা হবে ৪০ কোটি ইউরো। ইতালিয়ান সিরি ‘আ’-এর চলমান ২০১৯-২০ মৌসুম শেষ হওয়া পর্যন্ত অবশ্য জুভেন্টাসেই থাকছেন তিনি।

২০০৭ সালে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব মেৎজে ক্যারিয়ার শুরু করেছিলেন পিয়ানিচ। সেখানে এক মৌসুম কাটিয়ে চলে যান অলিম্পিক লিঁওতে। ২০০৯-১০ মৌসুমে প্রথমবারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে নাম লিখিয়েছিল দলটি। ওই স্কোয়াডের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন পিয়ানিচ।

সাবেক যুগোসøাভিয়ায় জন্ম নেওয়া এই তারকা ২০১১ সালে পাড়ি জমান ইতালিতে। এএস রোমার হয়ে পাঁচ বছরে সব প্রতিযোগিতা মিলিয়ে ২০০ ম্যাচ খেলে করেন ৩০ গোল ও ৪০ অ্যাসিস্ট। এমন নৈপুণ্যের সুবাদে জুভেন্টাস কর্তাদের নজরে পড়েন তিনি। ২০১৬ সালে তুরিনের বুড়িদের দলে নাম লেখানোর পর এখন পর্যন্ত মোট আধা ডজন শিরোপা জিতেছেন তিনি।

পরশু বার্সেলোনা-জুভেন্টাস আর্থারেরও চুক্তির ব্যাপারে সম্মত হয়েছে। এই দল বদলের জন্য বার্সাকে ৭ কোটি ২০ লাখ ইউরো প্রদান করবে জুভরা। শর্ত অনুসারে, আরো ১ কোটি ইউরো যোগ হতে পারে। তবে ২০১৯-২০ মৌসুম শেষ না হওয়া পর্যন্ত বার্সেলোনাতেই থাকছেন আর্থার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close