ক্রীড়া ডেস্ক

  ২২ মে, ২০২০

১ জুন থেকেই লঙ্কানদের অনুশীলন!

শুরু থেকেই করোনাভাইরাস পরিস্থিতি দারুণ নিয়ন্ত্রণে রাখতে পেরেছে শ্রীলঙ্কা। সেই পরিস্থিতি ক্রমশ উন্নতি হওয়ায় স্বাভাবিক জীবন যাপনে ফিরতে আশাবাদী হয়ে উঠেছে দেশটি। শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ মিকি আর্থার জানিয়েছেন, জুনের ১ তারিখ থেকেই অনুশীলনের পরিকল্পনা করছেন তারা। এতে ইতিবাচক সাড়া দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ও।

মাঠে ক্রিকেট ফেরানো নিয়ে পরশু আর্থার বৈঠক করেন সহকারী কোচ গ্র্যান্ট ফ্লাওয়ার, শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা, নির্বাচকদের প্রধান আসান্থা ডি মেল, বেশ কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা ও চিকিৎসা বিশেষজ্ঞদের সঙ্গে।

সেই বৈঠক শেষে আশাবাদী এক খবর দিয়েছেন আর্থার। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে ৫২ বছর বয়সি কোচ বলেন, ‘বুধবার ক্রিকেট ফেরানোর বিষয়ে আমাদের একটা বৈঠক হয়েছে। আমরা জুনের ১ তারিখ থেকেই অনুশীলনে নামার পরিকল্পনা করছি। এখন স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সবুজ সংকেত আসলেই অধিনায়ক ও কোচিং স্টাফের সঙ্গে বিস্তারিত সব ঠিক করে নেব।’

তবে একসঙ্গে পুরো লঙ্কান দল অনুশীলন করবে না। অনুশীলনের জন্য যে গাইডলাইন বানানো হয়েছে, তাতে রাখা হয়েছে ছোট ছোট গ্রুপের কনসেপ্ট, ‘এখন পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিক থেকে ইতিবাচক ইঙ্গিত আছে। তবে শুরুতে অনুশীলন হবে ছোট ছোট গ্রুপে ভাগ হয়ে। আমরা পেসারদের অগ্রাধিকার দেব। কারণ তাদের ছন্দ পেতে অন্যদের চেয়ে বেশি সময় লাগার কথা।’

দক্ষিণ এশিয়ান দেশগুলোর মধ্যে কোভিড-১৯ পরিস্থিতি বেশ ভালো শ্রীলঙ্কায়। গতকাল পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৮ জন। তাদের মধ্যে ৫৮৪ জনই সেরে উঠেছেন। প্রাণ হারিয়েছেন মাত্র ৯ জন। গত কয়েকদিনে নতুন করে আর কেউ আক্রান্তও হননি। এই অবস্থায় ধীরে ধীরে স্বাভাবিক কার্যক্রম শুরুর পথে দ্বীপ দেশটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close