ক্রীড়া ডেস্ক

  ০৮ এপ্রিল, ২০২০

ফন ডাইকের কিংবদন্তি হওয়ার চ্যালেঞ্জ

লিভারপুলকে বদলে দেওয়ার নায়কদের একজন ভার্জিল ফন ডাইক। ২০১৮ সালের জানুয়ারিতে অ্যানফিল্ডে তার আগমনের পর থেকেই শুরু হয় অল রেডদের পালা-বদল। যার অংশ হিসেবে বহু বছর পর ইংলিশ ক্লাবটি জিতেছে ইউরোপিয়ান ফুটবলের সবচেয়ে বড় মুকুট চ্যাম্পিয়নস লিগের রূপালি ট্রফি।

এই মৌসুমে তো দীর্ঘ তিন দশকের অপেক্ষা ঘোচানোর অপেক্ষায় আছে লিভারপুল। এসব কিছু সম্ভব হয়েছে ফন ডাইকের দুর্দান্ত নৈপুণ্যের সুবাদে। সামনের বছরগুলোতে মার্সিসাইড ক্লাবটিকে আরো সাফল্য উপহার দিতে চান এই ডাচ ডিফেন্ডার, হতে চান ক্লাবের কিংবদন্তি। এরপরই যেতে চান অবসরে।

ইংলিশ প্রচারমাধ্যম স্পোর্টকে তার স্বপ্নের কথা জানিয়েছেন ফন ডাইক। বলেছেন, ‘লিভারপুলের হয়ে আমি অনেক কিছু জিততে চাই। অবসরে যাওয়ার পর এই দলের একজন কিংবদন্তি হিসেবে নিজেকে দেখতে চাই। আমি এই বড় পরিবারটার একটা অংশ হতে চাই।’

২৮ বছর বয়সি রক্ষণসেনা ইতোমধ্যে নিজের অপরিহার্যতা তুলে ধরেছেন। নিয়মিতই চোখ রাঙানি দিয়েছেন প্রতিপক্ষের আক্রমণভাগে। যার সুফল পাচ্ছে লিভারপুল। করোনাভাইরাসের কারণে লিগ স্থগিত হওয়ার আগ পর্যন্ত দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ২৫ পয়েন্ট এগিয়ে ছিল ইয়ুর্গেন ক্লপের দল।

শুধু দলীয় অর্জনই নয়, ব্যক্তিগত সাফল্যেও আপন মহিমায় ভাস্বর ফন ডাইক। গত বছরেই উয়েফার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি। এছাড়া ব্যালন ডি’অরের লড়াইয়ে দ্বিতীয় সেরার স্বীকৃতি পেয়েছেন ডাচ সেন্টার ব্যাক। শুধু কি তাই? যে নেদারল্যান্ডস ২০১৮ বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি, সেই নেদারল্যান্ডসের নেতৃত্বভার পেয়ে পরের বছরেই তুলেছেন উয়েফা নেশন্স লিগের ফাইনালে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close