ক্রীড়া ডেস্ক

  ২৯ জানুয়ারি, ২০২০

ঝুঁকি নিয়েই পঞ্চম রাউন্ডে আর্সেনাল

এমনিতেই চলতি মৌসুমে টালমাটাল অবস্থা আর্সেনালের। নতুন কোচ মিকেল আর্তেতাও ভালোভাবে থিতু হতে পারেননি। তার অধীনেও ধুঁকছে উত্তর লন্ডনের ক্লাবটি। তবু ঝুঁকি নিলেন আর্তেতা। ইংলিশ এফএ কাপের চতুর্থ রাউন্ডের ম্যাচে তারকা খেলোয়াড়দের বিশ্রাম দিলেন তিনি। মাঠে নামালেন দ্বিতীয় সারির দল। তবে আর্তেতার বাজিটা কাজে লেগেছে। তরুণদের দুর্দান্ত পারফরম্যান্সে পঞ্চম রাউন্ডের টিকিট পেয়ে গেছে আর্সেনাল।

সোমবার রাতে বোর্নমাউথের মাঠে ২-১ গোলে জিতে গানাররা টিকিট কেটেছে শেষ ষোলোর। কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে তারা। পঞ্চম রাউন্ডে আর্সেনাল মোকাবিলা করবে তৃতীয় শ্রেণির ক্লাব পোর্টসমাউথকে। অনিয়মিত দল নিয়ে খেলতে নামলেও গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আর্সেনালকে। ভাইটালিটি স্টেডিয়ামে মিনিটেই এগিয়ে যায় অতিথিরা। বুকায়ো সাকা বোর্নমাউথের জালে বল জড়িয়ে উচ্ছ্বাসে ভাসান দলকে। ২১ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন এ ডি এনকেতিয়াহ। ম্যাচের শেষ মুহূর্তে আর্সেনালকে একটি গোল ফিরিয়ে দেয় স্বাগতিকরা। সান্ত¡নার গোল করে হারের ব্যবধান কমান সারিজ।

সহজ জয়ের পর তরুণদের পারফরম্যান্স নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন আর্সেনাল কোচ আর্তেতা। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আমি খুব খুশি। আমি জানতাম ম্যাচটা আমাদের জন্য কঠিন হবে। তরুণ দল নিয়ে আমরা অনেক ভালো খেলেছি। প্রথমার্ধে আমাদের পারফরম্যান্স ছিল দুর্দান্ত। সবকিছু নিখুঁত ছিল।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close