ক্রীড়া ডেস্ক

  ২৫ জানুয়ারি, ২০২০

লাহোরেও ‘কচ্ছপ’ তামিম-নাঈম

ক্রিজে দুই বাঁ-হাতি। কৌশল অনুযায়ী, হাত খুলে খেলার সুযোগ না দিতে তামিম ইকবাল ও নাঈম শেখের সামনে ডান-হাতি অফস্পিনার লেলিয়ে দেওয়া কথা পাকিস্তান অধিনায়কের। দলে আছেন শোয়েব মালিক-মোহাম্মদ হাফিজের অভিজ্ঞতার ভা-াররা। মালিক তো কদিন আগেই বঙ্গবন্ধু বিপিএলের চ্যাম্পিয়ন হয়ে দেশে ফিরেছেন। তামিম-নাঈমদের খুব ভালো করেই চেনা তার। কিন্তু বাবর আজম যা করলেন, তাতে অবাক হওয়ারই কথা। দুই বাঁ-হাতির সামনে ব্যাটিং পাওয়ার প্লেতে বল তুলে দিলেন বাঁ-হাতি স্পিনার ইমাদ ওয়াসিমের হাতে!

আরো অবাক করা ব্যাপার, তামিম-নাঈমের কেউই বাঁ-হাতি স্পিনে হাত খুলে খেললেন না! পেস বোলিংয়ের সামনেও তাই করলেন, ব্যাটিং করলেন ওয়ানডে মেজাজে। লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে কাল প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশি ওপেনাররা ব্যাটিং পাওয়ার প্লেতে করেন মাত্র ৩৫ রান। যার প্রতিফলন ঘটেছে স্কোরবোর্ডে। ২০ ওভার শেষে হাতে ৫ উইকেট নিয়েও বাংলাদেশ করতে পেরেছে মাত্র ১৪১ রান। তামিম-নাঈমের ‘কচ্ছপ’ গতির ব্যাটিংয়ে টাইগাররা যেন ম্যাচ হেরে বসে আছে ওখানেই!

দুই বাঁ-হাতি শ্লথ শুরুর পর রানের গতি বাড়েনি পাওয়ার প্লের পরও। ৭১ রানের ওপেনিং জুটি হয় ১১ ওভারে। প্রচুর বল খেলে উইকেটে থিতু হলেও ইনিংস লম্বা হয়নি কোনো ওপেনারের। ৩৪ বলে ৩৯ রান করে রানআউটে কাটা পড়েন তামিম, ৪১ বলে ৪৩ রান করে বড় শট খেলতে গিয়ে আউট হন নাঈম।

টি-টোয়েন্টি ম্যাচে একই সঙ্গে দুই ওপেনারের মন্থর ব্যাটিং মেনে নেওয়া কঠিন। তার ওপর থিতু হয়েও দুজনের কেউই বড় ইনিংস খেলতে পারেননি। সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু বিপিএলেও এই দুই ওপেনার ঠিক এ রকম গতিতেই রান তুলেছেন। ঢাকা প্লাটুনের হয়ে তামিম ইকবাল ১২ ইনিংসে মাত্র ১০৯.৩৯ স্ট্রাইক রেটে করেছেন ৩৯৬ রান, রংপুর রেঞ্জার্সের হয়ে নাঈম ১২ ইনিংসে ১১৫.৪৩ স্ট্রাইক রেটে করেছেন ৩৫৯। গতকাল লাহোরে যেন বিপিএলের ব্যাটিংটাই করলেন দুই ওপেনার!

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close