ক্রীড়া প্রতিবেদক

  ১৫ সেপ্টেম্বর, ২০১৯

আফগানদের ব্যাটিং তাণ্ডব

নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবীর ব্যাটিং তা-বে জিম্বাবুয়ের বিপক্ষে বিশাল সংগ্রহ দাঁড় করেছে আফগানিস্তান। এ দুজনের ঝোড়ো ১০৭ রানের জুটিতে শেষ পর্যন্ত পাঁচ উইকেটে ১৯৭ রানের পুঁজি পায় আফগানরা।

এর আগে অভিষিক্ত গুরবাজের ব্যাটে প্রথম ছয় ওভারেই বোর্ডে ৫৮ রান তোলে দলটি। যদিও ষষ্ঠ ও সপ্তম ওভারেই হারাতে হয় তাদের দুই ওপেনার হযরতুল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজকে। বাঁহাতি ওপেনার হযরতুল্লাহ জাজাই আউট হয়েছেন ১৪ বলে ১৩ রান করে। চাতারার শিকার হন তিনি। আর অভিষিক্ত ব্যাটসম্যান রহমানুল্লাহ গুরবাজ ফেরেন ৪৩ রানে। তার ২৪ বলের ঝড় তোলা ইনিংসে ছিল পাঁচটি চার ও দুটি ছয়ের মার।

পরে ৯০ রানে চতুর্থ উইকেট পড়লে জুটি গড়েন নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী, যা গিয়ে থামে নির্ধারিত ওভারের শেষ বলে। এ সময়ে ঝোড়ো ফিফটি তুলে নেন নাজিবুল্লাহ। অপরাজিত থাকেন ৬৯ রান করে। তার ৩০ বলের ইনিংসে ছিল ছয়টি বিশাল ছক্কা ও পাঁচটি চারের মার। অন্যদিকে শেষ বলে আউট হওয়া নবীর সংগ্রহ ছিল ১৮ বলে ৩৮। এ ইনিংস খেলার পথে কোন চার না মারলেও ছক্কা হাঁকান চারটি। এদের আগে আসগর আফগান এবং নজীব তারাকাই দুজনেই আউট হন ১৪ রান করে।

কাল ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। এর আগে শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে বাংলাদশের কাছে তিন উইকেটে পরাজিত হয় মাসাকাদজার দল। আর তাই শনিবার রশিদ খানদের হারিয়ে জয় পেতে হতো আফ্রিকানদের। কিন্তু বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে নাকানি-চুবানি খাচ্ছিল দলটি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭ ওভার শেষে জিম্বাবুয়েনদের সংগ্রহ ছিল ৪ উইকেটে মাত্র ৪৭ রান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close