ক্রীড়া ডেস্ক

  ২০ আগস্ট, ২০১৯

তারুণ্যনির্ভর আর্জেটিনায় ঠাঁই হলো না ত্রিরত্নের

রাশিয়া বিশ্বকাপের পরই অনেকটা আড়ালে চলে গিয়েছিলেন লিওনেল মেসি। যদিও সেটা আনুষ্ঠানিক অবসর ছিল না। বলেছিলেন, অনির্দিষ্টকালের জন্য জাতীয় দলের হয়ে খেলবেন না। অবশেষে মেসি ফিরে এসেছেন। কোপা আমেরিকায় দলকে নেতৃত্বও দিয়েছেন। তবে সেমিফাইনালে ব্রাজিলের কাছে হেরে ব্যর্থতার খাতায় যুক্ত হয় বদনাম। পুরো টুর্নামেন্টে একটিমাত্র গোল করতে পেরেছিলেন মেসি।

দেশকে শিরোপা এনে দিতে না পারার গ্লানি সইতে না পেরে শেষে কি না দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবলের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন আর্জেন্টিনার অধিনায়ক। তাতে বেশ ঝামেলাতেই পড়েন বার্সা প্রাণভোমরা। আন্তর্জাতিক ফুটবল থেকে তিন ম্যাচ নিষিদ্ধ করা হয় তাকে। সঙ্গে গুনতে হয় মোটা অঙ্কের জরিমানাও। সঙ্গত কারণেই তাই মেসিকে বাদ দিয়ে তরুণদের প্রাধান্য দিয়ে স্কোয়াড সাজিয়েছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। আগামী মাসে চিলি ও মেক্সিকোর বিপক্ষে প্রীতি ম্যাচের জন্য দল ঘোষণা করেছেন আলবিসেলেস্তে কোচ লিওনেল স্কালোনি। তার দলে জায়গা পেয়েছে একেবারেই নতুন কয়েকটি মুখ। তবে সঙ্গত কারণে মেসি না থাকলেও ঠাঁই হয়নি আরো দুই রত্ন সার্জিও অ্যাগুয়েরো ও আনহেল ডি মারিয়ার। যদিও দল ঘোষণার পর স্কালোনি জানিয়েছেন, অ্যাগুয়েরোকে বাদ নয়; বিশ্রামে রাখা হয়েছে। তবে পিএসজি তারকা ডি মারিয়াকে বাদ দেওয়ার কারণ ব্যাখ্যা করেননি তিনি। সিনিয়র খেলোয়াড়দের অনুপস্থিতিতে আর্জেন্টিনার আক্রমণভাগ সামলাবেন ইন্টার মিলানের লাউতারো মার্টিনেজ ও জুভেন্টাসের পাওলো দিবালা। দলে নতুন নামগুলোর মধ্যে রয়েছেন লিওনার্দো বালের্দি, আডলফো গাইচ, লুকাস ওকাম্পোস, মার্টিনেজ কুয়ার্তা, নিকোলাস ডমিঙ্গুয়েজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টাররা। আগামী ৬ ও ১০ সেপ্টেম্বর যথাক্রমে চিলি ও মেক্সিকোর সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে।

২৫ সদস্যের আর্জেন্টিনা দল

গোলরক্ষক : এস্তেবান আনদ্রাদা (বোকা জুনিয়র্স), ফ্রাঙ্কো আরমানি (রিভার প্লেট), অগাস্টিন মারচেসিন (এফসি পোর্তো)

রক্ষণভাগ : নিকোলাস ওতামেন্দি (ম্যানসিটি), জার্মান পেজ্জালা (ফিওরেন্তিনা), মার্কোস রোহো (ম্যানইউ), নিকোলাস তালিয়াফিকো (আয়াক্স), লিওনার্দো বালের্দি (বরুশিয়া ডর্টমুন্ড), লুকাস মার্টিনেজ কুয়ার্তা (রিভার প্লেট), গঞ্জালো মন্তিয়েল (রিভার প্লেট), নিকোলাস ফিগাল (ইন্দিপেন্দিয়েন্তে)

মধ্যমাঠ : মার্কোস আকুনিয়া (স্পোর্টিং লিসবন), গিদো রদ্রিগেজ (ক্লাব আমেরিকা), লিয়ান্দ্রো পারেদেস (পিএসজি), জিওভানি লো চেলসো (টটেনহাম হটস্পার), নিকোলাস ডমিঙ্গুয়েজ (ভেলেজ সার্সফেল্ড), রদ্রিগো দি পল (উদিনেসে), এজেকিয়েল প্যালাসিওস (রিভার প্লেট), মাতিয়াস জারাচো (রেসিং), রবার্তো পেরেইরা (ওয়াটফোর্ড), লুকাস ওকাম্পোস (সেভিয়া), ম্যানুয়েল লানজিনি (ওয়েস্ট হ্যাম), অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার (বোকা জুনিয়র্স)

আক্রমণভাগ : পাওলো দিবালা (জুভেন্টাস), লাউতারো মার্টিনেজ (ইন্টার মিলান), আডলফো গাইচ (স্যান লরেঞ্জো)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close