ক্রীড়া ডেস্ক

  ২০ আগস্ট, ২০১৯

ই-মেইলে কোহলি-রোহিতদের হত্যার হুমকি

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্তাদের চিন্তা বাড়িয়ে দিয়েছে অজ্ঞাত এক ই-মেইল। ওই মেইলে ‘দুর্বৃত্তরা’ ভারতীয় ক্রিকেটারদের হত্যার হুমকি দিয়েছে। বোর্ডের পক্ষ থেকে তাই ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকা কোহলি এবং তার সতীর্থদের সতর্ক থাকতে বলা হয়।

তবে পরে জানা যায় সেই হুমকি ‘ভুয়া’। বিসিসিআইয়ের পক্ষ থেকে সেই ই-মেইলের কথা দূতাবাসের মাধ্যমে অ্যান্টিগায় জানানো হয় সঙ্গে সঙ্গে। সেখানকার স্থানীয় প্রশাসন বিষয়টিকে উড়িয়ে দেয়। তবে ভারতীয় বোর্ড এটা নিয়ে বেশ সতর্ক। তাই নিরাপত্তা সংস্থাকে বিষয়টি আরো খতিয়ে দেখার অনুরোধ করে। এরই মধ্যে অ্যান্টিগায় বাড়ানো হয়েছে রোহিত-বুমরাহদের নিরাপত্তাব্যবস্থা।

ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, ভারতীয় ক্রিকেট দলকে হুমকি দিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) অজ্ঞাত এক আইডি থেকে ই-মেইল পাঠানো হয়েছে। ওই ই-মেইলে কোহলিদের হত্যার হুমকি আছে। পিসিবি তাদের অফিশিয়াল মেইলে পাওয়া ওই বার্তা আইসিসিকে (ফরওয়ার্ড) পাঠিয়ে দেয়। এরপর আইসিসি বিসিসিআইয়ের সঙ্গে যোগাযোগ করে হুমকির ব্যাপারটি জানায়।

পিসিবি মেইলটি পেয়েছে শুক্রবার। এরপর আইসিসি হয়ে ভারতীয় বোর্ড সেটা শনিবার জানতে পেরেছে। রোববার ভারতীয় ক্রিকেট বোর্ড বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছে। ওই মেইল নিয়ে আইসিসি অবশ্য কোনো মন্তব্য করেনি। সাইবার বিশেষজ্ঞরা বলছেন, মেইলটি ‘হোঅ্যাক্সের’।

এটাকে অনলাইন ভাইরাস বলে মনে করা হচ্ছে। যারা মেইলটি পড়েছেন তারা বলছেন, এতে বানোয়াট কথা বার্তা বলা হয়েছে। ভারতীয় দলের ভয় পাবার কোনো কারণ নেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close