reporterঅনলাইন ডেস্ক
  ২৪ জুন, ২০১৯

বাঁকা চোখে

রাগ-ক্ষোভ

রেগে-মেগে একাকার পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। ফুঁসে উঠেছেন তিনি সাবেক পাক ক্রিকেটার এবং ভক্তদের বেফাঁস মন্তব্যে। সাবেকদের পাশাপাশি রাস্তা-ঘাটে-শপিংমলেও ভক্তরা তাতিয়ে বেড়াচ্ছেন পাকিস্তানকে। বলে বেড়াচ্ছেন আকথা-কুকথা। ছেলের সামনে এক অতিভক্ত বলেছেন, ‘বোপা মোটা শুয়োর। ওর জন্যই দল ডুবছে।’ দল ডোবা নিয়ে কথা নেই। তবে ব্যক্তি পর্যায়ের অশ্লীল কুকথাতে বেজায় চটেছেন। বলেছেন, ‘প্রতিটা প্লেয়ারের ব্যক্তিগত জীবন রয়েছে। কেউ মোটা, কেউ চিকন হতে পারে। সেখানে সমস্যা কই!’ তিনি আরো বলেছেন, ‘বাজে ট্রেড শুরু হয়েছে, মানুষের যা মনে হয়, সেটাই তারা সোশ্যাল মিডিয়ায় লিখে দেন। আর সেগুলো সত্যিই পীড়াদায়ক। তারা বুঝে না, এতে একজন খেলোয়াড় মানসিক দিক দিয়ে ভেঙে পড়তে পারে।’

ভুড়িয়াল

গাড়িয়াল ভাইকে অনেকেই জানেন। তবে ভুড়িয়াল শব্দের সঙ্গে পরিচয় থাকলেও; কাকে বলা হচ্ছেÑ তার সুস্পষ্ট ইঙ্গিত লাগবে। বলছি শ্রীলঙ্কার দলের এক ভুড়িয়াল ক্রিকেটারের সম্পর্কে। কে সে! বর্তমান, নাকি সাবেক কেউ! বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কান অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গার ভুড়িগল্প সবারই জানা। নতুন গল্পের নায়কের নাম লাসিথ মালিঙ্গা। উসকে দিয়েছেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়বর্ধনে। সোশ্যাল মিডিয়ায় খালি গায়ে লাসিথ মালিঙ্গার এমন একটি ছবি শেয়ার করেছেন মাহেলা। সেখানে উঁকি মারছে মালিঙ্গার জবরদস্ত ভুড়ি। এই ছবি এখন বিশ্ব মিডিয়ায় হটকেক। চলতি বিশ্বকাপে ভুড়িগল্পে সবাইকে ছাড়িয়ে পাক অধিনায়ক সরফরাজ। ইংল্যান্ডকে হারানো পর মিডিয়া এসেছে মালিঙ্গার ভুড়িগল্প। মাহেলা লিখেছেন রসাত্মক কয়েকটি শব্দ, ‘ওয়েল ডান মালি! আনন্দে ছবিটি ভক্তদের সঙ্গে শেয়ার করলাম।’ ইংল্যান্ডকে একা হাতে পকেটে পুড়া এই ফাস্ট বোলার নিয়েছে ৪ উইকেট।

রাজি

শোনা যায়; বিপদে পড়লে বিড়ালও মান্দার গাছে উঠে। কারণ ছাড়া এটা বেসম্ভব ঘটনা। নেইমারের ক্ষেত্রে ঘটমান গল্পগুলো ঠিক সেই ধাচেরই। ধর্ষণের অভিযোগ, চোট, খারাপ ফর্মে ব্রাজিলীয় তারকাকে আর রাখতে চাচ্ছে না পিএসজি। ঠিক কঠিন অসময়েই তার পাশে দাঁড়িয়েছেন লিওনেল মেসি। তার উদ্যোগেই ফের নেইমারে মন ধরেছে বার্সার। তবে জল্পনা-কল্পনা চলছিল আগে থেকেই। সব ঠিকঠাক থাকলে অচিরেই পুরোনো ক্লাব বার্সেলোনায় ফিরছেন নেইমার। সব লজ্জা থেকে বাঁচতে নেইমার যেকোনো শর্তেই বার্সায় ফিরতে রাজি। সুযোগটা হাতছাড়া করেনি বার্সা। নেইমারকে মোট ৩টি শর্ত দিয়েছিল বার্সাÑ পারিশ্রমিক হ্রাস, ২ বছর আগের লয়্যালটি বোনাসের দাবি ত্যাগ এবং বার্সা ছাড়া ভুল সিদ্ধান্ত ছিল এ কথা প্রকাশ্যে ঘোষণা করা। তবেই বার্সা নেইমারকে পাতে তুলবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close