ক্রীড়া প্রতিবেদক

  ২০ মে, ২০১৯

শিরোপার লড়াইয়ে এগিয়ে গেল বসুন্ধরা

ম্যাচজুড়ে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করলেও কাক্সিক্ষত গোলের দেখা পায়নি আবাহনী লিমিটেড। অন্যদিকে খেলার ধারার বিপরীতে পাওয়া গোলে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও আবাহনীকে হারিয়েছে বসুন্ধরা কিংস। রোববার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ১-০ গোলের জয় পায় নবাগত দলটি। প্রথম পর্বে আবাহনীকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল তারা।

এই জয়ে লিগ শিরোপার পথটা আরো মসৃণ হলো বসুন্ধরা কিংসের। ১৪ ম্যাচে ১৩ জয় ও ১ ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান সুসংহত হয়েছে তাদের। ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিগের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী।

ম্যাচের শুরু থেকে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও প্রতিপক্ষ গোলরক্ষকের তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না আবাহনী। ১৭ মিনিটে বক্সের ভেতর থেকে জুয়েল রানা ঠিকঠাক শট নিতে ব্যর্থ হন। ৫ মিনিট পর সোহেল রানার দুর্বল শট সরাসরি জমে যায় আনিসুর রহমান জিকোর গ্লাভসে। আবাহনীর আরেকটি সুযোগ নষ্ট হয় ৩০ মিনিটে। মামুনুল ইসলামের ফ্রিকিকে কেউ মাথা ছোঁয়াতে পারেননি।

খেলার ধারার বিপরীতে ৩৮ মিনিটে এগিয়ে যায় লিগের একমাত্র অপরাজিত দল বসুন্ধরা কিংস। ৩০ গজ দূর থেকে কিরগিজস্তানের ফরোয়ার্ড বখতিয়ার দুইশবেকভ দারুণ ফ্রিকিকে লক্ষ্যভেদ করেন। প্রথমার্ধের শেষ দিকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোস দি সিলভার দূরপাল্লার শট শহীদুল ইসলাম সোহেল ফেরালে ব্যবধান দ্বিগুণ হয়নি।

বিরতির পরও আক্রমণে আধিপত্য ছিল আবাহনীর। শুরুতেই সমতায় ফেরার আরেকটি ভালো সুযোগ নষ্ট করে ঐতিহ্যবাহী দলটি। সানডে চিজোবার বাড়ানো বলে ছোট ডি-বক্সের একটু ওপর থেকে নাবিব নেওয়াজের নেওয়া শট এক ডিফেন্ডার আটকানোর পর ফের পেয়ে যান চিজোবা। নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের কাটব্যাকে মামুনুলের শটও ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

৬০ মিনিটে ছোট ডি-বক্সে জটলার ভেতর থেকে চিজোবার শট জিকোর গায়ে লেগে ফিরলে আবাহনীর হতাশা আরো বাড়ে। ৮ মিনিট পর ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মেরে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন আলমগীর কবির রানা। শেষ দিকেও গোলবঞ্চিত হয় আবাহনী। ৮৮ মিনিটে ফাঁকায় দাঁড়ানো চিজোবার শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। অন্তিম মুহূর্তে বেলফোর্টের হেড ক্রসবারে লেগে ফিরলে তৃতীয় হার নিয়ে মাঠ ছাড়ে শিরোপাধারীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close