ক্রীড়া ডেস্ক

  ০৯ মে, ২০১৯

প্রত্যাবর্তনে দুরন্ত স্মিথ ডাক ওয়ার্নারের

বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নিতেই নিউজিল্যান্ড একাদশের সঙ্গে ব্রিসবেনে এই প্রস্তুতি ম্যাচটি খেলেছে অ্যারোন ফিঞ্চের দল। এই প্রস্তুতি ম্যাচে আবার হলুদ জার্সি পরে ফিরলেন ডেভিড ওয়ার্নার আর স্টিভেন স্মিথ। প্রত্যাবর্তনটাকে রাঙাতে পারলেন না ওয়ার্নার। ডাক মারলেন তিনি। অন্যদিকে ব্যাট হাতে দুরন্ত-দুর্বার ছিলেন স্টিভেন স্মিথ। ৭৭ বলে ৮৯ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছেন তিনি।

তবে যাই হোক, নিজেদের মাঠ ব্রিসবেনে কিন্তু নিউজিল্যান্ডের সফরকারী একাদশের ৭ উইকেটের বড় ব্যবধানেই হারতে হয়েছে অস্ট্রেলিয়াকে। স্মিথের ৭৭ বলে ৮৯ রানকে মøান করে দিয়েছেন উইল ইয়াং। ১৩২ বলে ১৩০ রানের বিশাল এক ইনিংস খেলেন তিনি। তার এই ইনিংসের কাছেই হেরে গেছে অস্ট্রেলিয়া।

আইপিএলে ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন ডেভিড ওয়ার্নার। ব্রিসবেনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ার্ম-আপ ম্যাচে ৬ বল খেলে শূন্য রানেই ড্রেসিংরুমে ফিরতে হয়েছে এই বাঁ-হাতি অসি ওপেনারকে। টস হেরে ব্যাট করতে নেমে অ্যারোন ফিঞ্চ আর ডেভিড ওয়ার্নার মিলে ইনিংসের সূচনা করেন। দলীয় ৫ রানের মাথায়ই আউট হয়ে যান ওয়ার্নার। এরপর অধিনায়ক অ্যারোন ফিঞ্চও ফিরে যান কেবল ১৬ রান করে। উসমান খাজা করেন ৭৫ বলে ৫৬ রান। শন মার্শ ৪৫ বলে ২৮ রান করে আউট হন। ৫ নম্বরে ব্যাট করতে নামেন স্টিভেন স্মিথ। তার ব্যাটে ভর করেই নিউজিল্যান্ডের সামনে ৬ উইকেটে ২৭৭ রানের চ্যালেঞ্জ গড়ে তোলে অস্ট্রেলিয়া। তার সঙ্গে যোগ্য সহযোগিতা দেন গ্লেন ম্যাক্সওয়েলও। ৪৪ বলে তিনি করেন ৫২ রান। অ্যালেক্স ক্যারে করেন ১২ বলে ২২ রান। জবাবে দিতে নেমে ১৬ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নিউজিল্যান্ড। উইল ইয়াংয়ের ১৩০ রানের সঙ্গে ওপেনার জর্জ ওয়ার্কার ৫৬ এবং টম ল্যাথাম করেন অপরাজিত ৬৯ রান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close