ক্রীড়া ডেস্ক

  ০৭ মে, ২০১৯

ওয়ার্টফোর্ডকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের দোরগোড়ায় চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগে তিন ম্যাচ পর জয়ে ফিরল চেলসি। শুধু তাই নয়, এই জয়ে আগামী মৌসুমে সরাসরি চ্যাম্পিয়নস লিগে খেলার জোরালো সম্ভাবনাও তৈরি করেছে তারা। নিজেদের মাঠে ওয়ার্টফোর্ডকে ৩-০ গোলে হারিয়েছে ব্লুজরা।

লিভারপুলের কাছে হার এবং বার্নলি এফসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ড্র করে একসময় পয়েন্ট টেবিলের প্রথম চারে থাকাটাই অনিশ্চিত করে তুলেছিল দ্য ব্লুজরা। অবশেষে ঘরের মাঠে ওয়াটফোর্ডকে তারা উড়িয়ে দিল ৩-০ গোলে। একইসঙ্গে ৭১ পয়েন্ট নিয়ে উঠে এলো লিগ টেবিলের তৃতীয় স্থানে। পুরোপুরি নিশ্চিত না হলেও লেস্টার সিটির বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে হঠকারিতা না করে বসলে আগামী মৌসুমে সারির দলের চ্যাম্পিয়নস লিগ খেলা আটকানোর কথা নয়।

স্ট্যামফোর্ড ব্রিজে প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবে শেষ হয়। তবে দ্বিতায়ার্ধে ছন্দে পেয়ে যায় চেলসি। এই অর্ধেই তিনটি গোল করে তারা। লোফটাস-চিক ওয়াটফোর্ডের গোলমুখ খোলার পর ব্যবধান বাড়ান ডেভিড লুইজ এবং গঞ্জালো হিগুয়াইন।

ওয়াটফোর্ডের বিরুদ্ধে ঘরের মাঠে চেলসির রেকর্ড রীতিমতো ঈর্ষণীয়। সে ধারাবাহিকতা সবসময় বজায় রাখে তারা। সব রকম টুর্নামেন্ট মিলিয়ে স্ট্যাম্পফোর্ড ব্রিজে শেষ ১২ ম্যাচে ওয়াটফোর্ডের বিরুদ্ধে অপরাজিত রয়েছে চেলসি। জিতেছে ৮ ম্যাচে। ড্র হয়েছে ৪টি। ১৯৮৫-৮৬ মৌসুমের একেবারে শেষ ম্যাচে চেলসিকে তাদের ঘরের মাঠে শেষবার হারিয়েছিল ওয়াটফোর্ড।

শুধু ইংলিশ প্রিমিয়ার লিগের কথা ধরলে স্ট্যাম্পফোর্ড ব্রিজে শেষ ছয়টি ম্যাচে চেলসির কাছ থেকে মাত্র ১ পয়েন্ট আদায় করতে পেরেছে ওয়াটফোর্ড। ২০১৫ সালের বক্সিং-ডে ম্যাচে ড্র করা ছাড়া বাকি ৫টি ম্যাচে হার মানতে হয়েছে তাদের।

পরশু রাতে ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই, অর্থাৎ ৪৮ মিনিটে ইডেন হ্যাজার্ডের পাস থেকে চেলসির হয়ে প্রথম গোল করেন লোফটাস-চিক। ৫১ মিনিটে ডেভিড লুইজ ব্যবধান বাড়িয়ে ২-০ করেন। তাকেও গোলের পাস বাড়িয়ে দেন হ্যাজার্ড। ৭৫ মিনিটে পেদ্রোর পাস থেকে তৃতীয় গোলটি করেন আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়াইন।

ওয়াটফোর্ডের বিরুদ্ধে জয়ের সুবাদে ৩৭ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রয়েছে চেলসি। শীর্ষে থাকা দুই দল লিভারপুল ও ম্যানসিটি ধরা ছোঁয়ার বাইরে। চতুর্থ স্থানে থাকা টটেনহাম আগের ম্যাচে হারলেও ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে। ৩৭ ম্যাচে তাদের অর্জন ৭০ পয়েন্ট। দুই দলকে তাড়া করছে আর্সেনালও। ৩৭ ম্যাচে তাদের পয়েন্ট ৬৭।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close