ক্রীড়া ডেস্ক

  ২২ জানুয়ারি, ২০১৯

হালেপকে হারিয়ে কোয়ার্টারে সেরেনা

অস্ট্রেলিয়ান ওপেনের শেষ ষোলোতে উঠার লড়াইয়ে উইলিয়ামস বোনদের বড় জন ভেনাস হেরে গিয়েছিল সিমোনা হালেপের বিপক্ষে। এবার শীর্ষ বাছাইকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে ছোট বোন সেরেনো। রোমানিয়ান সেনসেশন হালেপকে ৬-১, ৪-৬ ও ৬-৪ গেমে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন আমেরিকান ললনা। মেলবোর্নের রড লেভার অ্যারেনায় প্রথম সেট সেরেনা জিতলেও পরের সেটে হেরে যান অস্ট্রেলিয়ান ওপেনের গতবারের রানার্সআপ সিমোনার কাছে। কিন্তু পরের সেটে আবারও ঘুরে দাঁড়িয়ে জয় নিশ্চিত করেন ৩৭ বছর বয়সী এই তারকা। তাদের দুজনের দুর্দান্ত ম্যাচটির ব্যাপ্তি ছিল ১ ঘণ্টা ৪৭ মিনিট।

ম্যাচ জেতার পর সেরেনা বলেন, ‘দুর্দান্ত কিছু পয়েন্ট অর্জন করে ম্যাচটি অনেক মজাদার হয়েছে। এটা অনেক আনন্দের যে এই কোর্টে আবার সিমোনার সঙ্গে খেলতে পারাটা। সে অনেক ভালো খেলোয়াড়। আমি প্রত্যেকটা পয়েন্টের জন্য লড়াই করেছি এবং আমি হার না মেনে খেলেছি।’

অস্ট্রেলিয়ান ওপেনের গত আসরে সেরেনা লড়াই করেন পাঁচ সপ্তাহের গর্ভবতী অবস্থায়। সব মিলে সেরেনা সাতটি অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। কোয়ার্টার ফাইনালে সেরেনা উইলিয়ামস মুখোমুখি হবেন ক্যারোলিনা প্লিসকোভার বিপক্ষে। আরেকটি গ্রান্ড স্লাম জিতলেই মেয়েদের এককে সর্বোচ্চ শিরোপার রেকর্ড করবেন মার্কিন কৃষ্ণকলি সেরেনা।

একইদিনে শেষ আটে উঠেছেন ইউএস ওপেনজয়ী নাওমি ওসাকা। চতুর্থ বাছাই জাপানি তারকা কন্যা ৪-৬, ৬-৩ ও ৬-৪ গেমে হারিয়েছেন লাটভিয়ার আনাস্তাসিজা সেভাস্তোভার বিপক্ষে। আর ষষ্ঠ বাছাই ইউক্রেনের এলিনা সিভিৎলোনা হারিয়েছেন সাবেক ইউএস ফাইনালিস্ট মেডিসন কিসকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close