ক্রীড়া ডেস্ক

  ২১ জানুয়ারি, ২০১৯

নাদালের দিনে ফেদেরারের বিদায়

ম্যাচ শেষে নিজেকে নিজেই যেন বিশ্বাস করতে পারছিলেন না স্টেফানোস সিসিফাস। অবিশ্বাস্য চোখ করে দুই হাত পেছনে এনে জড়িয়ে ধরলেন নিজের লম্বা সোনালি চুল। একটু আগেই এই ১৪ নাম্বার বাছাই গ্রিক ইতিহাস গড়েছেন টেনিসের সর্বকালের সেরাদের একজন রজার ফেদেরারকে হারিয়ে।

কয়েক ঘণ্টা আগেই তার নাম জানতো কজন! কিন্তু কাল সবার অক্ষিগোলকটা ছানাবড়া করে দিলেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেনে শেষ ষোলোর নাটকীয় ম্যাচে গত আসরের চ্যাম্পিয়ন ফেদেরারকে ৬-৭ (১১-৩), ৭-৬ (৭-৩), ৭-৫, ৭-৬ (৭-৫) গেমে হারিয়ে ইতিহাস গড়েছেন ২০ বছর বয়সী সিসিফাস। প্রথম গ্রিক তারকা হিসেবে কোনো গ্রান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠেছে তিনি।

তিন ঘণ্টা ৪৫ মিনিটের ম্যাচটি জিতে অশ্রু ভেজা চোখে নিজেকে ‘পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ’ বলেছেন সিসিফাস। সেমিফাইনালে উঠার লড়াইয়ে তিনি খেলবেন স্পেনের রবার্তো বাউতিস্তার বিপক্ষে। ১৬ বছর এই নিয়ে দ্বিতীয়বার অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে হেরেছেন ৩৭ বছর বয়সী ফেদেরার। সুইস তারকা হতাশ কণ্ঠেই বলেন, ‘...এটা খুব হতাশাজনক।’

একই দিনে সহজ জয়ে শেষ আটে উঠেছেন দ্বিতীয় বাছাই রাফায়েল নাদাল। স্প্যানিশ তারকা ৬-০, ৬-১ ও ৭-৬ গেমে হারিয়েছেন চেক প্রজাতন্ত্রের থমাস বের্দিচকে। সেমিতে উঠার লড়াইয়ে ১৭টি গ্রান্ড স্লামের মালিক খেলবেন যুক্তরাষ্ট্রের ফ্রান্সেস টিয়েফোর বিপক্ষে।

মেয়েদের এককে অঘটনের শিকার হয়েছেন দ্বিতীয় বাছাই অ্যাঞ্জেলিক কেরবার ও রুশ তারকা মারিয়া শারাপোভা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close