ক্রীড়া ডেস্ক

  ২১ জানুয়ারি, ২০১৯

প্রতিশোধের ম্যাচে পিএসজির ৯ গোল

ম্যাচ শেষে কোচ টমাস টুখেল সংবাদ সম্মেলনে বললেন, ‘আমরা সত্যিই গোল চাচ্ছিলাম।’ তাই বলে প্রতিপক্ষ গ্যাঁগার জালে এত গোল কি সত্যি চেয়েছিলেন তিনি? কিন্তু তার শিষ্যরা নাছোড়বান্দা। মনের মধ্যে প্রতিশোধের আগুন নিয়েই যেন খেলতে নেমেছিল পৃথিবীর ভয়ঙ্কর তিন ফরওয়ার্ড নেইমার, এডিনসন কাভানি ও কিলিয়ান এমবাপ্পে। কাভানি ও এমবাপ্পে করলেন হ্যাটট্রিক, নেইমার করলেন জোড়া গোল। ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে পিএসজিও ৯-০ গোলে গুঁড়িয়ে দিল গ্যাঁগাকে। টানা ১৯ ম্যাচে অপরাজিত পিএসজিও ৫৩ পয়েন্ট নিয়ে অটুট রেখেছে টেবিলের সিংহাসনটা।

১০ জানুয়ারি ফরাসি লিগে ঘরের মাঠেই গ্যাঁগার বিপক্ষে ২-১ গোলে অঘটনের শিকার হয়েছিল পিএসজি। যার ফলে পাঁচ বছর ফ্রান্সের দ্বিতীয় এই টুর্নামেন্টের লড়াই থেকে ছিটকে যায় গত আসরের চ্যাম্পিয়নরা। সেই পরাজয় যে কতটা তীব্র অপমানের তা যে পিএজি, পরশুই তার প্রমাণ দিয়েছেন। গোল করেও ম্যাচটিতে মাথা নিচু করে মাঠ ছাড়তে হয়েছিল নেইমারকে।

পুরনো শত্রুদের পেয়ে পরশু আবার জ্বলে উঠলেন ব্রাজিলিয়ান ফরওয়ার্ড। ১১ মিনিটে নেইমারের গোলে গোল উৎসব শুরু পিএসজির। থামল ৮৩ মিনিটে, থমাস মঁনিয়েরের গোলে। মাঝখানে ৬৮ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন নেইমার। সঙ্গে চললো কাভানি-এমবাপ্পে শো। ৩৭, ৪৫ ও ৮০ হ্যাটিট্রিক পূরণ করেন ফরাসি ফরওয়ার্ড এমবাপ্পে। তার আগে ৫৯, ৬৬ ও ৭৫ মিনিটে হ্যাটট্রিক তুলে নেন উরুগুইয়ান ফরওয়ার্ড কাভানি। দ্বিতীয় গোলটি করে পিএসজির ঘরের মাঠে ১০০ গোলের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

এমন জয়ে নিজেও অবাক পিএসজি কোচ। সংবাদ সম্মেলনে তা ঝরে পড়ল টুখেলের কণ্ঠে, ‘আমরা দারুণ মানসম্পন্ন ফুটবল খেলেছি। আমরা অনেক সুযোগ পেয়েছিলাম এবং আরো অনেক সুযোগ তৈরি করেছিলাম।’

হ্যাটট্রিক করার পাশাপাশি ঘরের মাঠে রেকর্ড গড়ে কাভানি বলেন, ফরাসি লিগ কাপ থেকে গ্যাঁগা আমাদের ছিটকে দেওয়ার পর মূল বিষয়টা ছিল আজ রাতে তাদের হারানো। এই মাঠে ১০০ ও ১০১তম গোল করতে পেরে আমি খুব খুশি। আমি ক্লাবের ইতিহাসে ঢুকেছি এবং দলকে সাহায্য করতে আমি গোল করে যেতে চাই।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close