ক্রীড়া ডেস্ক

  ১৪ ডিসেম্বর, ২০১৮

হারল ম্যানইউ-জুভেন্টাসও

ভাগ্যকে দুষলেন মরিনহো

প্রাকৃতিক সৌন্দর্যের দেশ সুইজারল্যান্ডে এখন কনকনে শীত। তীব্র এই ঠান্ডা পরিবেশে এমনিতেই অভ্যস্ত ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। তার মধ্যে মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নস লিগে গ্রুপ সেরা হয়েই শেষ ষোলোর টিকিট আগেই কেটে রেখেছিল তুরিনের বুড়িরা। তবুও সুইস ক্লাব ইয়ং বয়েজের বিপক্ষে শক্তিশালী দলই নামালেন কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি। কিন্তু জুভদের ভুলে যাওয়ার মতো রাত উপহার দিল ইয়ং বয়েজ। ক্রিশ্চিয়ানো রোনালদো, মারিও মানজুকিচদের হতাশাজনক পারফরম্যান্সে ২-১ গোলে হেরেছে জুভেন্টাস। চলতি মৌসুমের কয়েক সপ্তাহ আগেও নিজেদের নামের পাশে ছিল ‘অপরাজিত’ শব্দটি। জুভদের সেই গর্বের জায়গায় প্রথম আঘাতটা দিয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবার ইয়ং বয়েজ ফরওয়ার্ড হোয়েরোর জোড়া গোলে একই আসরে আরেকটি পরাজয় জুটল তাদের। ৩০ মিনিটে হোয়ারোর গোলে এগিয়ে যায় ইয়ং বয়েজ। ৬৮ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। বদলি হিসেবে নেমে ৮০ মিনিটে একটি গোল শোধ করে জুভদের সমতায় ফেরাতে চেষ্টা করেছিল দিবালা। কিন্তু রাতটা যে ছিল জায়ান্ট বধের! দিবালার গোলটি ছিল জুভেন্টারেস পাঁচ হাজারতম গোল।

৯২ মিনিটেও আরেকটি সুযোগ পেয়েছিলেন আর্জেন্টাইন ফরওয়ার্ড। কিন্তু সেই বল জালে জড়ানোর আগে রোনালদোর মাথা ছুঁয়ে যায়। আর সে সময় রোনালদো ছিলেন অফসাইডে। গোলটি বাতিল করে দেন লাইন্সম্যান। ম্যাচ রেফারিকে আবেদন জানিয়েও লাভ হয়নি। চ্যাম্পিয়ন লিগে এখনো যে ‘ভিএআর’ যুক্ত হয়নি। এ দিন নিজের ছায়া হয়েই ছিলেন রোনালদো। কেবল সিআর সেভেন নয়, ডগলাস কস্তা, মানজুকিচ, পিয়ানিচরাও ছিলেন নিষ্প্রভ। রোনালদো অবশ্য গোলের সুযোগ পেয়েছিলেন।

‘এইচ’ গ্রুপে জুভেন্টাসের পদাঙ্কই অনুসরণ করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ভ্যালেন্সিয়ার বিপক্ষে নিয়মরক্ষার তিন গোলের ম্যাচে দুই গোল করেও হেরেছে রেড ডেভিলরা। ১৭ মিনিটে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেয় সোলার। ৪৭ মিনিটে নিজেদের পায়ে নিজেরাই কুড়াল মেরে বসে কোচ হোসে মরিনহোর দল। ৪৭ মিনিটে বল ক্লিয়ার করতে নিজেদের জালে বল জড়িয়ে দেন ইংলিশ ডিফেন্ডার ফিল জোন্স। ৮৭ মিনিটে মার্কাশ রাশফোর্ড গোল করলেও হার বাঁচাতে পারেনি ম্যানইউ।

এমনিতে চলতি মৌসুমে ধুঁকতে হচ্ছে ম্যানইউকে। তবে কোচ মরিনহো আশাবাদী ভবিষ্যৎ নিয়ে। পরশু হারলেও পর্তুগিজ কোচ বলেন, ‘প্রথমার্ধে আমরা দুর্দান্ত ছিলাম। কিন্তু দুর্ভাগ্যের কাছেই হেরেছি আমরা। আশা করি পরের ম্যাচ থেকেই আমরা ঘুরে দাঁড়াব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close