ক্রীড়া ডেস্ক

  ২৬ নভেম্বর, ২০১৮

বার্সেলোনা বাঁচল ডেম্বেলের গোলে

অ্যাট. মাদ্রিদ ১ - ১ বার্সেলোনা

ম্যাচের শেষ ১০ মিনিট বার্সেলোনা লড়াই করেছে প্রাণপণে। অবশ্য লড়াই না করলে পরাজয়ের সঙ্গে সঙ্গে স্প্যানিশ লা লিগার শীর্ষস্থানটা সমর্পণ করতে হতো অ্যাটলেটিকোর মাদ্রিদের কাছে। তবে কোচ এরনেস্তো ভালভার্দের শিষ্যদের প্রচেষ্টা বৃথা যায়নি। অ্যাটলেটিকোর মাঠ ওয়ান্দা মেট্রোপলিটনোতে পিছিয়ে পড়েও ১-১ গোলের স্বস্তির ড্র পেয়েছে বার্সেলোনা।

দুই দলের লড়াইটা শুরু হওয়ার আগে রিয়াল মাদ্রিদ বিধ্বস্ত হয়েছে পুঁচকে দল এইবারের মাঠে। লস ব্লাঙ্কোসরা এমনিতে দুই দলেরই চক্ষুশূল, হয়তো শত্রুদের পরাজয়ের আনন্দ নিয়ে মাঠে নেমেছিল বার্সা-অ্যাটলেটিকো। তবে দুই দলের লড়াইটাও ছিল উত্তেজনা ও নাটকীয়তায় ঠাঁসা। হাতাহাতি, মারামারির ম্যাচটিতে ফাউল হয়েছে ৩১টি! ম্যাচ রেফারিকে হলুদ কার্ড দেখাতে হয়েছে আটবার। যার পাঁচটিই পেয়েছে স্বাগতিক অ্যাটলেটিকো।

গোলের দিক দিয়েও এগিয়ে যায় কোচ ডিয়েগো সিমিওনের দল। ৭৭ মিনিটে অ্যান্টনিও গ্রিজম্যানের কর্নার কিক থেকে হেডে বার্সার জালে বল জড়িয়ে দেন ডিয়েগো কস্তা। গোল শোধে মরিয়া বার্সেলোনা বাকি সময়টুকুতে ঢেউ তুলেছে আক্রমণের। ৮০ মিনিটে বদলি হিসেবে মাঠে নামা উসমানে ডেম্বেলের ক্রস থেকে সহজ সুযোগ নষ্ট করেন সার্জিও বুসকেটস। এর দুই মিনিট পরই কোচের আস্থার জবাব দেন ডেম্বেলে। ডি-বক্সের ভেতের মেসির পাস থেকে শট নিয়ে গোলরক্ষক জন ওবলাককে পরাস্ত করেন ফরাসি ফরওয়ার্ড।

এই ড্রয়ে বার্সাকে পরাস্ত করার প্রতীক্ষাটা বেড়েছে সিমিওনের। দুই বছর আগে কাতালানদের বিপক্ষে জয় পেয়েছিল অ্যাটলেটিকো। এরপর টানা সাত ম্যাচের একটিতেও জয় পায়নি রোহি ব্লাঙ্কোসরা। তবে পরশুর জয় হাতছাড়া হয়ে যাওয়ায় ভাগ্যকে দুষছেন সিমিওনে, ‘দুই দলই অনেক সুযোগ পেয়েছে। কিন্তু অভাব ছিল ভাগ্যের।’ স্বস্তির জয়ে ১৩ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে আছে বার্সেলোনা। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে তাদের ঘাড়ে নিশ্বাস ফেলছে অ্যাটলেটিকো।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close