ক্রীড়া ডেস্ক

  ২৭ ফেব্রুয়ারি, ২০১৮

হ্যারি কেনে ডার্বি জয় টটেনহামের

ওল্ড ট্র্যাফোর্ডে শেষ হাসি ইউনাইটেডর

পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ঘুরে দাঁড়িয়ে চেলসির বিপক্ষে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের হাই-ভোল্টেজ ম্যাচে ব্লুজদের ২-১ গোলে হারিয়েছে রেড ডেভিলসরা। আরেক ম্যাচে টটেনহাম হটস্পারকে মূল্যবান তিন পয়েন্ট এনে দিয়েছেন হ্যারি কেন। লন্ডন ডার্বিতে ‘হ্যাটট্রিক মেশিনের’ শেষ মুহূর্তের গোলে লন্ডন ডার্বিতে ক্রিস্টাল প্যালেসকে কাঁদিয়েছে লিলি হোয়াইটসরা।

পেপ গার্দিওলার অপ্রতিরোধ্য ম্যানচেস্টার সিটি লিগ শিরোপায় এক হাত দিয়ে রাখায় ম্যানইউ-চেলসি মহারণে খুব একটা ঝাঁজ ছিল না। উত্তাপ যা ছিল, কোচ হোসে মরিনহো ও অ্যান্তেনিও কন্তের মধ্যে ডাগআউটে। সে লড়াইয়ে শেষ হাসি স্পেশাল ওয়ানের। পরশুর জয়ে ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানটা পোক্ত করেছে ম্যানইউ। আর চেলসি হেরে যাওয়ায় চারে উঠে এসেছে টটেনহাম। ২৮ ম্যাচে স্পার্সদের পয়েন্ট ৫৫। দুই পয়েন্ট কম নিয়ে তাদের পেছনে রয়েছে নগর প্রতিদ্বন্দ্বী ব্লুজরা।

গেল মৌসুম থেকেই মরিনহোর সঙ্গে কন্তের কথার লড়াই চলে আসছে। যদিও রবি রাতে মাঠে নামার আগে দুজনেই সংবাদ সম্মেলনে উড়িয়েছিলেন শান্তির পায়রা। কিন্তু তা তো ওই প্রথাগত সংবাদ সম্মেলনের মধ্যেই সীমাবদ্ধ। না হলে কী আর ম্যানইউ-চেলসি ম্যাচের গায়ে লাগিয়ে দেওয়া হয় ‘মরিনহো-কন্তে যুদ্ধ’ ট্যাগ। সে যুদ্ধে বেশ ভালোভাবেই পার হয়ে গেলেন পর্তুগিজ কোচ। যদিও প্রথম পর্বের যুদ্ধে জিতেছিলেন কন্তে।

রেড ডেভিলসদের ডেরা ওল্ড ট্র্যাফোর্ডে এগিয়ে গিয়েছিলেন এই ইতালিয়ান কোচ। ৩২ মিনিটে চেলসিকে এগিয়ে দেন উইলিয়ান। কাউন্টার অ্যাটাকে বল নিয়ে দ্রুত ছুটে ডান দিকে এডেন হ্যাজার্ডকে বাড়িয়ে সামনে জায়গা তৈরি করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। সতীর্থের ফিরতি পাস নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে কোনাকুনি শটে গোলটি করেন তিনি। ম্যানইউ সমতায় ফিরতে সময় নিয়েছে মাত্র সাত মিনিট। স্কোরলাইন ১-১ করেছেন বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। ৭৫ মিনিটে জয়সূচক গোলটি করেছেন জেসে লিনগার্ড। লুকাকুর ক্রসে মাথা ছুঁয়ে বল জালে জড়ান এই ইংলিশ উইঙ্গার।

এদিকে, ঘরের মাঠ শেলহার্স্ট পার্কে ম্যাচের প্রায় পুরোটা সময় নিজেদের রক্ষণে কড়া পাহারা বসিয়েছিল ক্রিস্টাল প্যালেস। কিন্তু ৮৮ মিনিটে হ্যারি কেনে স্বপ্নভঙ্গ হয় স্বাগতিকদের। দুর্দান্ত এক হেডে গোল করে ‘ডেডলক’ ভাঙেন তারকা স্ট্রাইকার। এই গোলের মধ্য দিয়ে ক্লাব ফুটবলে ১৫০ গোলের মাইলফলক স্পর্শ করলেন ফর্মের তুঙ্গে থাকা হ্যারি কেন।

ফল

ম্যানইউ ২-১ চেলসি

প্যালেস ০-১ টটেনহাম

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist