ক্রীড়া ডেস্ক

  ১৮ জানুয়ারি, ২০১৮

চ্যাম্পিয়ন উইন্ডিজের বিদায়

লঙ্কানদের হারাল আফগানরা

পাকিস্তানের পর শ্রীলঙ্কাকেও হারিয়ে দিল আফগানিস্তান। কাল হাঙ্গারেইতে নিজেদের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী শ্রীলঙ্কার বিপক্ষে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৩২ রানের জয় পেয়েছে। টানা দুই জয়ে গ্রুপ অব ডেথ থেকে শেষ আট একরকম নিশ্চিত করে ফেলল আফগান যুবারা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব বেশি ভালো হয়নি আফগানদের। দলীয় ২১ রানেই সাজঘরে ফেরেন রহমতউল্লাহ গুরবাজ। দ্বিতীয় উইকেটে ইকরাম আলীকে সঙ্গে নিয়ে ১২১ রানে জুটি গড়েন ইব্রাহিম জারদান। ৫৫ রান করে সাজঘরে ফিরে যান ইকরাম। এরপর খুব বেশি সময় উইকেটে থাকা হয়নি ইব্রাহিমের। ব্যক্তিগত ৮৩ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। এরপর ঝড়ো গতিতে রান তুলতে থাকেন দারুইশ রাশলি। রান আউট হয় সাজঘরে ফেরার আগে ৪৪ বলে করে ৬৩ রান। শেষদিকে নিসার ওয়াদাত ২৫ আর আজমতউল্লাহ ২০ রান করলে ২৮৪ রানের বড় সংগ্রহ পায় আফগানিস্তান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন দুই ওপেনার। তৃতীয় উইকেটে অ্যারাচ্চিংহে ও ড্যানিয়েল ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। দুজনে মিলে ৭৬ রানের জুটি গড়েন। এই দুুজনের বিদায়ের পর আর কেউ বড় ইনিংস খেলতে না পারলে ২০২ রানেই থামে শ্রীলঙ্কা। মাঝে বৃষ্টির কারণে লঙ্কানদের টার্গেট দাঁড়ায় ৩৪ ওভারে ২৩২। ৩২ রানে হেরে যায় দলটি। সর্বোচ্চ ৪৮ রান আসে ড্যানিয়েলের ব্যাট থেকে।

দিনের অপর ম্যাচে সহজ জয় পেয়েছে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা এবং স্বাগতিক নিউজিল্যান্ড। মাউন্ট মঙ্গানুইয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে ৭৬ রানে হারিয়েছে প্রোটিয়ারা। টানা দুই হারে এবার প্লেট পর্ব খেলেই সন্তুষ্ট থাকতে হবে শিরোপাধারীদের। এদিকে, জিম্বাবুয়েকে ৭ উইকেটে উড়িয়ে টুর্নামেন্টের প্রথম জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। আরেক ম্যাচে কেনিয়াকে নিয়ে ছেলেখেলা করেছে কিউই যুবারা। পূর্ব আফ্রিকার টিনেজারদের বিপক্ষে স্বাগতিকদের জয় ২৪৩ রানের। উইন্ডিজ-কেনিয়ার বিদায়ে এক ম্যাচ বাকি থাকতেই কোয়ার্টার ফাইনালের টিকিট পেয়ে গেছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist