reporterঅনলাইন ডেস্ক
  ১২ জানুয়ারি, ২০১৮

কপাল পুড়ছে মাশ্চেরানোর

ক্রীড়া ডেস্ক

১১.৮ মিলিয়ন ইউরো দিয়ে বার্সেলোনা দলে চলে এসেছেন ইয়েরি মিনা। এই কলম্বিয়ানের দলবদল নিশ্চিত হওয়ার পর থেকেই কথা হচ্ছিল কোনো এক ডিফেন্ডার ছেড়ে দিচ্ছে বার্সেলোনা। তবে সেটা কে? এ নিয়ে কিছুটা চিন্তা ছিল বটে। উমতিতি, পিকের একাদশে জায়গা প্রায় নিশ্চিত। এ কারণে কপাল পুড়তে যাচ্ছে মাশ্চেরানোর।

বয়স কম হয়নি তার। ৩৩ বছরে পা দেওয়া মাশ্চেরানো চলে যাচ্ছেন অনেকটা নিশ্চিত হয়েছিল কুতিনহো যখন বলেছিলেন, ‘আমি ১৪ নম্বর জার্সিটা পরতে চাই।’ সব মিলিয়ে তার বিদায়ের রাগিণী মূলত বেজেছিল আগেই। এখন শুধু নিশ্চিত হওয়া বাকি, তা-ও প্রায় হওয়ার পথে।

লেভান্তের বিরুদ্ধে গত লিগ ম্যাচে নিজের সেরা খেলাটা দিয়ে দলের জাল অক্ষত রেখেছিলেন মাশ্চেরানো। তবে যে সে ম্যাচটাই শেষ ম্যাচ হবে, তা বোধহয় ভাবেননি। এ ডিফেন্ডারকে ছেড়ে দেওয়ার প্রায় সবকিছু নিশ্চিত করে ফেলেছে বার্সেলোনা। শেষ বয়সে চীনের ক্লাব হেবেই চায়না ফর্চুনেই তরী ভেড়াবেন মাশ্চেরানো। তবে এখনো দরদাম চলছে দুই দলের মধ্যে। বার্সা চাইছে ১০ মিলিয়ন ইউরো। কিন্তু সেখানে হেবেই দিতে চাচ্ছে ৬ মিলিয়ন। মূলত এই ঝামেলাতেই আটকে আছে এই দলবদল। চীনে এখন অবশ্য বড় অঙ্কের দলবদলের ওপর কড়াকড়ি চলছে। তাই বড় দাম দিয়ে কেনাও মুশকিল। তবে গুঞ্জন আছে, তারা মাশ্চেরানোর সঙ্গে ডর্টমুন্ডের অবামেয়াংকেও চাচ্ছে।

মাশ্চেরানোর বার্সা ক্যারিয়ারের সবচেয়ে মজার বিষয় ছিল গোল। ৬টি আত্মঘাতী গোল করলেও বার্সার পক্ষে গোল পাচ্ছিলেন না। গত মৌসুমে সে আক্ষেপ ঘুচেছে এক পেনাল্টি থেকে। তার যে কাজ, ডিফেন্সে, সর্বদা নিজের কাজ করে গিয়েছেন কোনো প্রকার স্বার্থ ছাড়া। এই অভিজ্ঞ সেনানী ছাড়া কতটা এগিয়ে যায় বার্সা তা সময়ের হাতেই ছেড়ে দেওয়া যায়। তবে বার্সা সমর্থকরা আক্ষেপ করতে পারেন, তাদের সেই ‘ড্রিম ব্যাচে’র সেনানীরা একে একে ঝরে যাচ্ছে। মেসি, পিকে, ইনিয়েস্তা, বুসকেটস ছাড়া আর কেউই নেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist