ক্রীড়া প্রতিবেদক

  ১১ জানুয়ারি, ২০১৮

জহুরুলের দিনে মিজানুরের আক্ষেপ

মুমিনুলের ডাবল সেঞ্চুরি

আগের দিন বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চলমান আসরের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছেন মুমিনুল হক। ১৬৯ রানের অজেয় ইনিংসটাকে কাল ডাবল সেঞ্চুরিতে রূপ দিলেন ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের এই ব্যাটসম্যান। মুমিনুলের ক্যারিয়ারের দ্বিতীয় দ্বিশতকের ওপর দাঁড়িয়ে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে রানের পাহাড় গড়েছে পূর্বাঞ্চল। প্রথম ইনিংসে তারা করেছে ৫৪৬ রান।

জবাব দিতে নেমে ইনিংসের শুরুতেই বিপর্যয়ের মুখোমুখি হয় প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল। ৫৯ রানেই রানেই খুইয়ে বসে ৩ উইকেট। দ্বিতীয় দিন শেষে আর কোনো উইকেট না হারানো দক্ষিণাঞ্চল করেছে ১২৮ রান। আজ তৃতীয় দিন ইনিংস মেরামতের কাজে ফের উইকেটে নামবেন তুষার ইমরান (২২) ও মোসাদ্দেক হোসেন সৈকত (৪২)।

পূর্বাঞ্চলের বড় সংগ্রহে অবদান আছে বিকেএসপি থেকে উঠে আসা আরেক ক্রিকেটার জাকির হাসানেরও। মুমিনুলকে যোগ্য সঙ্গ দেওয়ার পাশাপাশি শতক তুলে নিয়েছেন তিনিও। বিপিএলে দ্যুতি ছড়ানো এই ব্যাটসম্যান ১১৯ রানে সাজঘরে ফিরেছেন সাকলাইন সজীবের শিকার হয়ে।

কাল দিনের প্রথম চা-বিরতির পরই জোড়া উদ্যাপনের উপলক্ষ দেখেছে বিকেএসপি। মুমিনুল তুলে নিয়েছেন প্রত্যাশিত দ্বিশতক, জাকির পেয়েছেন কাক্সিক্ষত সেঞ্চুরি। ২৫৫ বলে ডাবল সেঞ্চুরি করেছেন মুমিনুল। আভাস দিয়েছিলেন তিন শরও। কিন্তু আবদুুর রাজ্জাকের ঘূর্ণির কবলে মুমিনুলের ট্রিপল সেঞ্চুরির স্বপ্নটা ধূসর হয়ে যায়।

২৫৮ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মুমিনুল। ঝলমলে ইনিংসটি ২৩টি ৪ ও ৩ ছক্কায় সাজিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্যারিয়ারে এটাই মুমিনুলের ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ। ২০১৫ সালে জাতীয় ক্রিকেট লিগে বরিশালের বিপক্ষে ২৩৯ রানের ইনিংস খেলেছিলেন মুমিনুল।

মুমিনুল-জাকিরের মতো কালকের দিনটা হতে পারত মিজানুর রহমানেরও। কিন্তু হতাশার আগুন পুড়তে হয়েছে বিসিবি উত্তরাঞ্চলের এই ওপেনারকে। অনন্য উচ্চতায় ওঠার সুযোগ পেয়েও হাতছাড়া করেছেন। আক্ষেপ নিয়ে উইকেট ছাড়তে হয়েছে মিজানুরকে। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা চার ইনিংসে সেঞ্চুরির সুযোগ হাতাছাড়া করেছেন ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে। আগের ৪৯ রানে অজেয় থাকা মিজানুর কাল ফিরেছেন ৬৪ রানে। তার ঘাতক স্পিনার মোশাররফ হোসেন রুবেল।

আশা জাগিয়ে হতাশ করেছেন উত্তরাঞ্চলের লোয়ার অর্ডার ব্যাটসম্যান ধীমান ঘোষ। মাত্র ৭ রানের জন্য শতক বঞ্চিত হয়েছেন এই উইকেটরক্ষক। ধীমান-মিজানুর যেটা পারেননি সেটা করেছেন জহুরুল ইসলাম। কাল উত্তরাঞ্চল অধিনায়ক ব্যক্তিগত সংগ্রহে ছাড়িয়েছেন দেড় শ। ১৫২ রানে অপরাজিত আছেন তিনি। ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরির হার না মানা ইনিংসে ১৪টি চার ও ৫টি ছক্কা হাঁকিয়েছেন জহুরুল। তার দুর্দান্ত ব্যাটিং দৃঢ়তায় বড় সংগ্রহের পথে হাঁটছে বিসিবি উত্তরাঞ্চল। দ্বিতীয় দিন শেষে ৭ উইকেটে ৪৩৩ রান করেছে তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist