জীবনযাপন ডেস্ক

  ২০ ডিসেম্বর, ২০১৯

বড়দিনের সাজ-পোশাক

চলে এলো বড়দিন। খ্রিস্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। তাই তাদের আয়োজন আর উদ্যাপন অবশ্যই স্পেশালই হবে বলা যায়। তবে অন্য সব দিবসের মতো বড়দিনের কোনো ড্রেস কোড নেই। তাই বড়দিনে পছন্দ অনুযায়ী যেকোনো পোশাক পরতে পারেন। শুধু সময়, স্থান, বুঝে আপনি আপনাকে সাজিয়ে নিতে পারেন। আপনি বড়দিনের প্রোগ্রামগুলোকে আলাদা আলাদা করে নিন। দিনের প্রোগ্রামে এবং রাতের প্রোগ্রামে কী কী পোশাক পরবেন, সেগুলো আগে থেকে গুছিয়ে রাখলে আপনার সময় বেঁচে যাবে এবং কোনো ধরনের টেনশন ছড়াই ঝটপট তৈরি হয়ে যেতে পারবেন। নিজেকে সুন্দর আর সাবলীলভাবে উপস্থাপন করতে আপনার কেনাকাটা আর সাজ পোশাক নিয়ে আজকের আয়োজন-

বড়দিনের পোশাক বেছে নিতে এখন পছন্দের শীর্ষে দেশি পোশাকই থাকে। এজন্য ফ্যাশন হাউসগুলোতে চলছে তোড়জোড়। পোশাকের পাশাপাশি বিভিন্ন ধরনের শাল, চাদরও চলছে এখন। সব বয়সি নারীরা তাদের পছন্দের তালিকায় শাড়িকেই প্রাধান্য দেন। দেশীয় তাঁতের শাড়ি, জামদানি, সিল্ক, কাতান বড়দিনে বেশি উপযোগী আপনার জন্য।

পোশাকের তুলনায় ফ্যাশনের দিক দিয়ে এখন ব্যাগ আর জুতা ব্যবহারের চিন্তাভাবনাও থেমে নেই। ব্যাগ আর জুতা নির্বাচনে আপনি এখন কিছুটা ভিন্ন পন্থা বেছে নিতেই পারেন। পোশাকের চেয়ে একেবারে ভিন্ন রঙের ব্যাগ আর জুতা বেছে নিতে পারেন। আপনি জুতা কিনতে গেলে পায়ের ধরন আর ফ্যাশনÑ দুদিকেই মন দিন।

এবারে সাজগোজ

যেকোনো ধরনের মেকআপ করার আগে ভালো করে ময়েশ্চারাইজার ব্যবহার করে নিন। সঙ্গে গোলাপি রঙের ব্লাশার ব্যবহার করতে পারেন। আর শীতের দিন মেকআপ বারবার ঠিক না করলেও চলে বলে প্রথমেই ভালো ফাউন্ডেশন বা প্যানকেক দিয়ে ভালো করে বসিয়ে নিন মেকআপ।

যে পোশাকই পরুন না কেন, সাজটা হবে আপনার মনের মতো এবং ব্যক্তিত্বপূর্ণ। আপনার চোখ দুটোকে সাজাতে বেশ জমকালো কাজল পরে নিন। দিন বা রাতের সাজে ডার্ক আইশ্যাডো ব্যবহার করুন। চোখের পাতায় হালকা মাশকারাও লাগিয়ে নিন।

ঠোঁটে উজ্জ্বল রঙের লিপ লাইনার ব্যবহার করবেন। তার সঙ্গে একই রঙের লিপস্টিক ব্যবহার করুন। চাইলে লিপগ্লসও ব্যবহার করতে পারেন। রাতের পার্টি থাকলে একটু গাঢ় আর দীর্ঘস্থায়ী লিপিস্টিক লাগিয়ে নেবেন। এতে করে অনেকক্ষণ নিশ্চিন্তে থাকা যাবে।

পার্টির সময়ে চুল খুলে রাখাই ভালো। এখন শীতকাল, চুল ছেড়ে রাখলে গরম লাগার খুব ভয় নেই। তবে পার্টিতে গেলে সুন্দর করে চুলটা বেঁধেও নিতে পারেন। খোঁপা, পনিটেইল, বিভিন্ন ধরনের বেণি আপনার সাজকে আরো নতুন মাত্রা দেবে।

বড়দিনের সাজের ক্ষেত্রে আপনাকে অবশ্যই ওয়েদারের কথা মাথায় রাখতে হবে। অনেক দেশের ডিসেম্বরে তুষারপাত হলেও আমাদের দেশে এখন প্রচ- শীত। তাই হালকা পোশাক পরলেও সঙ্গে কোট বা সোয়েটার টাইপ কিছু রাখুন। এমন কোনো পোশাক বা এমন কোনো সাজসজ্জা বড়দিনে দেওয়া ঠিক হবে না, যেটা আপনার বড়দিনের পরিকল্পিত আনন্দকে মাটি করে দেবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close