নিজস্ব প্রতিবেদক

  ০৭ এপ্রিল, ২০২০

ছড়াল ১৫ জেলায়

করোনায় বেশি আক্রান্ত ঢাকায়

বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) বাংলাদেশে সবচেয়ে বেশি আক্রান্ত রাজধানী ঢাকায়। এখন পর্যন্ত ঢাকায় আক্রান্ত হয়েছেন ৬৪ জন। এরপরই নারায়ণগঞ্জ, সেখানে আক্রান্ত হয়েছেন ২৩ জন। এ ছাড়া ভাইরাসটি দেশের ১৫ জেলায় ছড়িয়েছে। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদফতরের অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

অনলাইন ব্রিফিংয়ে রোগতত্ত্ব ও রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় যাদের করোনা শনাক্ত করতে পেরেছি, তার মধ্যে ১২ জনই নারায়ণগঞ্জের। এরপরই রয়েছে মাদারীপুর এলাকা।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, গত ২৪ ঘণ্টা নতুন করে ২৩ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে। কিন্তু ২৪ ঘণ্টায় কাউকে আইসোলেশন থেকে ছেড়ে দেওয়া হয়নি। এখন পর্যন্ত মোট ৪৪৩ জনকে আইসোলেশন করা হয়েছিল। তাদের মধ্যে ৩৩৬ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। বর্তমানে ১০৭ জন আইসোলেশনে রয়েছে। এ ছাড়া সারা দেশে ৪৬৮ জনের নমুনা সংগ্রহ এবং পরীক্ষা করা হয়েছে।

ব্রিফিংয়ের একপর্যায়ে প্রশ্নোত্তর পর্বে তিনি বলেন, দেশের মধ্যে এখন পর্যন্ত ঢাকা মহানগরীতে ৬৪ জন, নারায়ণগঞ্জে ২৩, মাদারীপুরে ১১, চট্টগ্রামে দুই, গাইবান্ধায় পাঁচ এবং চুয়াডাঙ্গা, কুমিল্লা ও কক্সবাজারে একজন করে আক্রান্ত রয়েছেন। এ ছাড়া জামালপুর তিনজন, গাজীপুর, মৌলভীবাজার, নরসিংদী, রংপুর, শরীয়তপুর ও সিলেটে একজন করে আক্রান্ত রয়েছেন। দেশের মোট ১৫ জেলায় এ কেস রয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close